ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটির ট্রেজারার ড. শরীফ আশরাফউজ্জামান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
সাদার্ন ইউনিভার্সিটির ট্রেজারার ড. শরীফ আশরাফউজ্জামান ...

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ট্রেজারার (কোষাধ্যক্ষ) পদে নিয়োগ পেয়েছেন মেঘনা পেট্রোলিয়ামের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং তেল ও গ্যাস সম্পদ বিষয়ক পরামর্শক ড. শরীফ আশরাফউজ্জামান।  

বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ চার বছরের জন্য তাঁকে এই পদে নিয়োগ দিয়েছেন৷ রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব মো. আব্দুল মতিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

 গত ৬ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

২০ ফেব্রুয়ারি উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সাথে দেখা করে যোগদানপত্র জমা দেন ড. শরীফ আশরাফউজ্জামান।

দায়িত্ব গ্রহণের পরপরই তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের নেতৃত্বে সাদার্ন ইউনিভার্সিটি পরিবার। এসময় তাঁর সার্বিক সাফল্য ও মঙ্গল কামনা করা হয়।

ড. শরীফ আশরাফউজ্জামান ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৯৮ সালে সাউদার্ন ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি এবং ২০১৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ‘হিস্ট্রি অব মাল্টিন্যাশনাল অয়েল মার্কেটিং কোম্পানিস, দেয়ার বিজিনেস অ্যাক্টিভিটিস অ্যান্ড এক্সপ্লোরেশন ইন বাংলাদেশ’ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশে তেল বিপনণের এক শতাব্দী ও কিংবদন্তীর ক্যানভাসে- এস এম সুলতান নামে তাঁর দুটি বই প্রকাশিত হয়েছে। এছাড়া সংবাদপত্র ও জানার্লে বিভিন্ন বিষয়ে লিখা প্রকাশ হয়েছে। কর্মজীবনে ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত তিনি মেঘনা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন এবং একই প্রতিষ্ঠানে ১৯৯০ থেকে ২০১৬ সাল পর্যন্ত বিভিন্ন পদে নিযুক্ত ছিলেন। এছাড়াও এলপি গ্যাস লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক সহ বিভিন্ন প্রতিষ্ঠানে নিযুক্ত ছিলেন।
 
ড. শরীফ আশরাফউজ্জামান নড়াইল জেলার শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতালের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা। ১৯৫৮ সালের ২০ জুলাই নড়াইলের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের পিতা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।