ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে কর্মশালা কর্মশালায় বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক।

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়াস্থ কেন্দ্রীয় অডিটোরিয়ামে ব্যবসা-শিক্ষা অনুষদের উদ্যোগে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এর ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ মার্চ) বেলা ৫টায় কর্মশালা উদ্বোধন করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার, ব্যবসা-শিক্ষা অনুষদের সমন্বয়ক প্রফেসর একেএম তফজল হক।

কর্মশালায় রিসোর্সপার্সন ছিলেন অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার, হেড অব এমসিডি (গ্রুপ) হাসান মোর্শেদ।  

ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক কর্মশালা উদ্বোধনকালে বলেন, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এখন অনেক গুরুত্বপূর্ণ।

কারণ, পণ্যের মান ও উৎপাদন খরচ দুটোর ওপরই এর প্রভাব রয়েছে। যথাযথভাবে সাপ্লাই চেইন ব্যবস্থাপনা করা গেলে পণ্যের মান উন্নত করার পাশাপাশি খরচ কমিয়ে রাখা যায়।

তিনি আরও বলেন, ব্যবসা-শিক্ষা অনুষদ সবসময়ই শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রি রিলেটেড অভিজ্ঞতা প্রদানে সচেষ্ট। এরই অংশ হিসেবে উক্ত অনুষদ কর্মশালার আয়োজন করেছে, যা এই অনুষদ নিয়মিতভাবে অন্যান্য বিষয়ের ওপর করে থাকে। আমরা বিশ্বাস করি, শিক্ষার্থীদের জন্য তত্ত্বীয় জ্ঞানের পাশাপাশি ইন্ডাস্ট্রি সংশ্লিষ্ট বাস্তব জ্ঞানের সমন্বয় ঘটানোর প্রয়োজন। এতে করে শিক্ষার্থীরা চাকুরিজীবনের প্রথম থেকেই প্রতিষ্ঠানের জন্য ভ্যালু যোগ করতে পারবে।

প্রফেসর একেএম তফজল হক উপস্থিত শিক্ষার্থীদের মনোযোগ সহকারে কর্মশালার শিক্ষা গ্রহণের আহ্বান জানান।

রিসোর্সপার্সন হাসান মোর্শেদ সাপ্লাই চেইন সংশ্লিষ্ট সমসাময়িক ইস্যুসমূহ নিয়ে গুরুত্বপূর্ণ আলোকপাত করেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম. মঈনুল হক, ব্যবসা-প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জুলিয়া পারভিন, স্টিভ অস্কার ডি রোজারিও এবং বিভাগের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।