ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এইচএসসিতে ফেল থেকে পাস ২৭ জন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এইচএসসিতে ফেল থেকে পাস ২৭ জন ...

চট্টগ্রাম: ২০২১ সালের এইচএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ফেল থেকে পাস করেছেন ২৭ জন শিক্ষার্থী।

 

রোববার (১৩ মার্চ) দুপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক এ তথ্য জানান।  

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ফল পরিবর্তন হয়েছে মোট ৫৯ শিক্ষার্থীর।

ফেল থেকে পাস করেছেন ২৭ জন। আর নতুন করে জিপিএ ৫ পেয়েছেন আরও ৬ জন পরীক্ষার্থী। ৫ হাজার ৯৭৯ জন শিক্ষার্থী ১৫ হাজার ২৩৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিলেন।

পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, ২০২১ সালের এইচএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফলে ফেল থেকে পাস করেছেন ২৭ জন শিক্ষার্থী। পুনঃনিরীক্ষণে মোট উত্তরপত্র ছিল ১৫ হাজার ২৩৭টি। পরিবর্তিত উত্তরপত্রের সংখ্যা ১৪১টি।

তিনি জানান, নম্বর পরিবর্তন হয়েছে এমন পরীক্ষার্থীর সংখ্যা ১৩৯ জন। ফলাফল পরিবর্তন হয়েছে ৫৯ জনের। জিপিএ বেড়েছে কিন্তু সিজিপিএ বাড়েনি ৭ জনের। সর্বমোট জিপিএ বেড়েছে ৬৬ জনের। এছাড়া মার্কস বেড়েছে কিন্তু জিপিএ বাড়েনি ৭৩ জনের, ফেল থেকে ফেল কিন্তু মার্কস বেড়েছে ৭ জনের এবং গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ ৫ পেয়েছে ৬ জন। ফেল করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ ৫ পায়নি কেউ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ১৩ মার্চ, ২০২২
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।