ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউ মার্কেটিং ক্লাবের প্রেজেন্টেশন বিষয়ক অনুষ্ঠান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
সিআইইউ মার্কেটিং ক্লাবের প্রেজেন্টেশন বিষয়ক অনুষ্ঠান সিআইইউর ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাবের সদস্যরা।

চট্টগ্রাম: বুকে ভয়, কপালে চিন্তার ভাঁজ। না, এখানেই শেষ নয়।

সবার সামনে কথা বলতে গিয়ে হঠাৎই যেন মৃদু কেঁপে ওঠে দুই পা। উপস্থিত দর্শকদের দিকে চোখ তুলে তাকাতেই যেন মনে হয় ক্রমশ সরে যাচ্ছে পাহাড়সম সাহস!

প্রেজেন্টেশন নিয়ে সংশয়ের এ চিত্র দেশের বেশিরভাগ শিক্ষার্থীদের।

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ছাত্র-ছাত্রীদের প্রেজেন্টেশন বা উপস্থাপনা বিষয়ে আরও দক্ষ করে গড়ে তুলতে অনুষ্ঠিত হলো সৃজনশীল বিষয়ক দিনব্যাপি অনুষ্ঠান।
 
সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের ৩৪০২ নম্বর কক্ষে ‘প্যারাময় প্রেজেন্টেশন’ শিরোনামে ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব (আইএমসি) এর সদস্যরা এ অনুষ্ঠানের আয়োজন করে।  

এতে প্রেজেন্টেশনের আদ্যোপান্ত তুলে ধরেন ইনস্পিরা অ্যাডভাইজরি অ্যান্ড কনসাল্টিং লিমিটেড প্রতিষ্ঠানের অ্যাসোসিয়েট কনসালট্যান্ট মো. মুশফিকুর রহমান। তিনি প্রতিযোগিতার বাজারে প্রেজেন্টেশনের গুরুত্ব, উপস্থাপনায় গল্প বলার প্রক্রিয়া, স্লাইড উপস্থাপনার নমুনা, অনুশীলনসহ নানান বিষয় তুলে ধরেন।  

পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষার্থী উম্মে হানি এবং তামহিদুল ইসলাম।
 
ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব এর ফ্যাকাল্টি ইনচার্জ ড. রোবাকা শামসের বলেন, প্রতিযোগিতামূলক বাজারে প্রেজেন্টেশনের গুরুত্ব বাড়ছে। সুন্দর, শ্রুতিমধুর ও তথ্যবহুল বিশ্লেষণকে কিভাবে আরও যুগোপযোগী করে উপস্থাপন করা যায়- তা তুলে ধরতেই শিক্ষার্থীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।