ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কেবল নিরপেক্ষ সরকার নিয়ে আলোচনা: আমীর খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
কেবল নিরপেক্ষ সরকার নিয়ে আলোচনা: আমীর খসরু বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম: নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের আলোচনা ছাড়া আর কোনো আলোচনা এ সরকারের সঙ্গে হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।  

বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেলে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগের সঙ্গে দেশে ও দেশের বাইরে কেউ নেই। বাংলাদেশের জনগণ নেই, আর বাইরে গণতন্ত্রকামী কেউ নেই।

কিছু লোককে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে আওয়ামী লীগ।  

তিনি বলেন, দেশে দিন দিন সংকট সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ সরকারকে যারা ক্ষমতায় টিকিয়ে রাখতে চেষ্টা করছে তাদেরও কোনো ভিত্তি নেই। বিএনপি এখনের চেয়ে আর কোনো কঠিন সময় পার করেনি। দেয়ালে পিঠ ঠেকে গেছে, কিন্তু আমরা থেমে নেই। সময় এসেছে, আগামী ছয় মাস থেকে এক বছর গুরুত্বপূর্ণ সময় অতিক্রম করবো। একটি অবৈধ অনির্বাচিত সরকারকে আর সময় দেওয়া যাবে না। কিছু লোককে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে।  

সরকার দিনের পর দিন জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে জানিয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এরা সরকার নয়, এরা দখলবাজ। কিছু দুর্নীতিবাজ ব্যবসায়ী, দুর্নীতিবাজ আমলা নিয়ে এ সরকার। এভাবে চলতে দেওয়া যায় না। বিল্ডিংয়ে ফাউন্ডেশন না থাকলে যেভাবে ভেঙে যায়, সেভাবে এ অবৈধ সরকারও ভেঙে যাবে, তারা ভেঙে যাবার আগে আমাদের ভেঙে ফেলতে হবে। আমরা আন্দোলনে নেমে গেছি, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন বন্ধ হবে না। এ আন্দোলনের জন্য মহিলাদের তৈরি হতে হবে। শেখ হাসিনার বিরুদ্ধে আন্দোলনে মহিলাদের ভূমিকা রাখতে হবে। আগামী দিনে আরও কঠিনভাবে রাজপথে থাকতে হবে।
একজায়গায় আন্দোলন হবে না, দেশের প্রতিটি কোণায় কোণায় জায়গায় জায়গায় আন্দোলন হবে। জনগণও আন্দোলনে জন্য প্রস্তুত আছে।  

উদ্বোধক হিসেবে বক্তব্য দেন আফরোজা আব্বাস। প্রধান বক্তার বক্তব্য দেন সুলতানা আহমেদ। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর, বেগম ফাতেমা বাদশা, লুৎফা খানম স্বপ্না।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।