ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির প্রীতিলতা হল

ভেতরে চলছে সভা, বাইরে ঝুলছে তালা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
ভেতরে চলছে সভা, বাইরে ঝুলছে তালা ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: নিম্নমানের খাবার ও কর্মচারীদের খারাপ আচরণের প্রতিবাদ জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রীতিলতা হলের প্রভোস্টের কক্ষ ও ক্যান্টিনে তালা দিয়েছে হলের শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা সাড়ে ১১টায় হল প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদের সভা চলাকালে ছাত্রীরা বাইরে থেকে তালা লাগিয়ে দেন।

হলের শিক্ষকরা বলেন, ক্যান্টিনের নিম্নমানের খাবারের অভিযোগ জানালে কর্মচারীরা আমাদের সঙ্গে খারাপ আচরণ করেন। বিষয়টি হল কর্তৃপক্ষকে জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

তাই আমরা  প্রভোস্ট কক্ষে তালা দিয়ে প্রতিবাদ জানিয়েছি।

এ বিষয়ে জানতে প্রীতিলতা হলের প্রভোস্ট পারভীন সুলতানার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, প্রীতিলতা হলের প্রভোস্ট ও হল শিক্ষকরা তাদের নিয়মিত মিটিংয়ে অংশ নিয়েছিল। এসময় শিক্ষার্থীরা কোনও কিছু না বলেই প্রভোস্টের কক্ষে তালা দেয়। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে যায়। প্রভোস্টকে শিক্ষার্থীদের কাছ থেকে তাদের দাবিগুলো জানার জন্য লিখিত দরখাস্ত নিতে বলেছি আমরা। পরে শিক্ষার্থীরা দরখাস্ত দিলে তাদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়। প্রভোস্ট কক্ষের তালা খুলে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।