ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২১ বছর পর কমিটি পেয়ে উচ্ছ্বসিত নগর স্বেচ্ছাসেবক লীগ

সৈয়দ বাইজিদ ইমন, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
২১ বছর পর কমিটি পেয়ে উচ্ছ্বসিত নগর স্বেচ্ছাসেবক লীগ ...

চট্টগ্রাম: দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হয়েছে। নতুন করে প্রাণ সঞ্চার হয়েছে নেতা-কর্মীদের মাঝে।

প্রায় ২১ বছর পর কমিটি পেয়েছে নগর  স্বেচ্ছাসেবক লীগ। বাঁধ ভাঙ্গা উচ্ছ্বাসে উচ্ছ্বসিত তারা।
দলকে নতুন করে সাজানোর পরিকল্পনা নতুন কমিটির নেতাদের।

এর আগে গত ৩ মার্চ বাংলানিউজে ‘নগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি শিগগিরই’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এসময় এক সপ্তাহের মধ্যে স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম নগরের কমিটি ঘোষণা করা হবে বলে জানান কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এরপর এক সপ্তাহ যেতে না যেতেই নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ। এছাড়াও প্রতিবেদনে নগর স্বেচ্ছাসেবক লীগের আসন্ন কমিটিতে সভাপতি ও সম্পাদক পদে আলোচনায় ছিলেন যারা, তাদের নাম উল্লেখ করা হয়। নবগঠিত কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তারাই স্থান পেয়েছেন।

এদিকে নতুন কমিটি ঘোষণার পর নগরজুড়ে নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে অভিনন্দনের জোয়ার। নতুন কমিটিতে পদ পেয়ে আনন্দিত নেতারা।

নগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন ফরহাদ বাংলানিউজকে বলেন, প্রায় ২১ বছর পর আমরা কমিটি পেয়েছি। সম্মেলনও হয়েছে ৯ মাস আগে। দীর্ঘ প্রতীক্ষার অবসান হয়েছে। সত্যিই অনেক আনন্দিত। সুন্দর একটা সংগঠন গড়ে তুলতে সবাইকে নিয়ে কাজ করবো। কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা, যারা আমাকে এ পদে যোগ্য মনে করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে লক্ষ্য সেটি যেন বাস্তবায়ন করতে পারি, সেজন্য সবার সহযোগিতা চাই।

নবগঠিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুদ্দিন বাংলানিউজকে বলেন, দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে এক নতুন সূর্যের দেখা পেয়েছি। সে সূর্যের আলোয় সবাইকে আলোকিত করতে চাই। সবাইকে নিয়ে দলকে গুছাতে চাই। সবার সমন্বিত প্রচেষ্টায় এগিয়ে যাবে প্রিয় সংগঠন।  আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি জননেত্রী শেখ হাসিনার প্রতি, যিনি আমার প্রতি বিশ্বাস ও আস্থা রেখেছেন। আমার জীবন দিয়ে সেই বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে চাই।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য বোখারী আযম বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আধুনিক বাংলাদেশ গড়ার জন্য যারা কাজ করছে, যারা দীর্ঘদিন নগর স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত, তারাই কমিটিতে স্থান পেয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতারা চেয়েছেন-যারা দলকে এগিয়ে নিবে সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ড দিয়ে, তারাই কমিটিতে স্থান পাবে। যাদের চিন্তা চেতনায় থাকবে দেশ ও দেশের মানুষের কল্যাণ। মূলত তারাই দলে স্থান পেয়েছে।  

এর আগে গত বছরের ১৯ জুন নগরের ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল সম্মেলন অনুষ্ঠিত হয় দীর্ঘ ২০ বছর পর। সম্মেলনের ৯ মাস পর ৩ বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হলো।  

২০০১ সালের জুলাই মাসে সর্বশেষ ২১ সদস্যের চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। তবে গত ২০ বছরেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে না পারায় এবং ওয়ার্ড ও থানা পর্যায়ে কমিটি ঘোষণা না হওয়ায় এতদিন স্থবির হয়ে পড়েছিল নগর স্বেচ্ছাসেবকলীগের কার্যক্রম।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১০ মার্চ, ২০২২
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।