ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অধ্যাপক ডা. এএফএম আমিনুল ইসলাম আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
অধ্যাপক ডা. এএফএম আমিনুল ইসলাম আর নেই ডা. এ.এফ.এম.আমিনুল ইসলাম

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সাবেক অধ্যাপক, প্রথিতযশা চিকিৎসক অধ্যাপক ডা. এ.এফ.এম আমিনুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

রোববার (৬ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

 

অধ্যাপক ডা. এ.এফ.এম আমিনুল ইসলাম চট্টগ্রাম মেডিক্যাল কলেজসহ দেশের বিভিন্ন কলেজে দীর্ঘদিন অধ্যাপনা করেন। ৮০ দশকের মাঝামাঝি সময়ে শিক্ষকতা থেকে অবসরে যান।

তিনি মেডিক্যাল ছাত্রদের কাছে একজন কিংবদন্তিতুল্য শিক্ষক ছিলেন। বাংলাদেশের মেডিক্যাল শিক্ষার মান উন্নয়ন এবং সমসাময়িক স্বাস্থ্যসেবার আধুনিকায়নে তাঁর অবদান সর্বজনস্বীকৃত।

অধ্যাপক ডা. এ.এফ.এম আমিনুল ইসলাম বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পদেও অধিষ্ঠিত ছিলেন। মৃত্যুকালে তিনি ৫ মেয়ে, এক ছেলে, নাতি-নাতনি এবং অসংখ্য ছাত্রছাত্রী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

বরেণ্য এ চিকিৎসকের নামাজে জানাজা সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ন’টায় জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে এবং দ্বিতীয় নামাজে জানাজা বাদ জোহর সাতকানিয়া থানার মীর্জাখীল কুতুব পাড়া মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।