ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের আয়োজনে সাহিত্য সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের আয়োজনে সাহিত্য সেমিনার ...

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের আয়োজনে মাসিক সাহিত্য সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (৫ মার্চ) দুপুরে প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে ইউনিভার্সিটির কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলমের নেতৃত্বে এবং ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রভাষক জয়নব তাবাসসুম বানু সোনালীর সঞ্চালনায় এবারের সেমিনারে এককভাবে বক্তব্য দেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ল্যাফলিন ইউনিভার্সিটির প্রফেসর ও ভাইস প্রেসিডেন্ট ড. জিয়া হাসান। তাঁকে পরিচয় করিয়ে স্বাগত বক্তব্য প্রদান করেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক সাদাত জামান খান।

প্রফেসর হাসানের বক্তব্যের মূল বিষয় হলো কিভাবে অবজেক্টিভ বেইজড কারিকুলাম গঠনের মাধ্যমে শিক্ষার্থীদের সুষ্ঠু মুল্যায়ন নিশ্চিত করা যায়। তিনি তাঁর ব্যক্তিগত অভিজ্ঞতা এবং এই বিষয়ক জ্ঞানের আলোকে অত্যন্ত সাবলীলভাবে তাঁর বক্তব্য পেশ করেন।

কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম তাঁর বক্তব্যে উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে ইংরেজি ভাষা ও সাহিত্যের বিভিন্ন বিষয়ে গবেষণা চালিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেন।

সেমিনারে উপস্থিত ছিলেন ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম. মঈনুল হক, গণিত বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকামণ্ডলী। তাঁরাও তাঁদের মূল্যবান মতামত প্রদান করে সেমিনারকে আরও প্রাণবন্ত করে তোলেন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।