ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিয়োগে অর্থ লেনদেন শিক্ষক সমাজের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
নিয়োগে অর্থ লেনদেন শিক্ষক সমাজের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষকসহ অন্যান্য নিয়োগে আর্থিক লেনদেনের অভিযোগ শিক্ষক সমাজ ও অত্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে মারাত্মকভাবে ক্ষুণ্ণ করেছে। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে চবি শিক্ষক সমিতি।

রোববার (৬ ফেব্রুয়ারি) সংগঠনের সভাপতি অধ্যাপক ড. সেলিনা আখতার এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগে শিক্ষক নিয়োগে আর্থিক লেনদেন হয়েছে মর্মে অডিও ক্লিপসহ কিছু সংবাদ বাংলাদেশের বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া, প্রিন্ট ও অনলাইন পোর্টালে প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীরভাবে মর্মাহত ও উদ্বিগ্ন।

এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক যথাযথ পদক্ষেপ নেওয়ার পাশাপাশি প্রয়োজনে রাষ্ট্রীয় উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠনের মাধ্যমে প্রকৃত সত্য উদঘাটন করে দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার জন্য চবি শিক্ষক সমিতি জোর দাবি জানাচ্ছে।

এর আগে গত ৩ মার্চ চবির ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের নিয়োগে আর্থিক লেনদেন সংক্রান্ত ৫টি অডিও সংলাপ ফাঁস হওয়ার ঘটনা তুমুল আলোচিত হয়। এ ঘটনায় গতকাল (শনিবার) বিশ্ববিদ্যালয়ের ৫৩৭তম সিন্ডিকেট সভায় ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের নিয়োগ বাতিল করা হয়। এছাড়া চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।