ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘৬০ শতাংশ বাংলা লেখা না হলে সাইনবোর্ড ভাঙচুর করা হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
‘৬০ শতাংশ বাংলা লেখা না হলে সাইনবোর্ড ভাঙচুর করা হবে’

মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের গবেষক ও নাগরিক আন্দোলনের নেতা ডা. মাহফুজুর রহমান বলেছেন, চট্টগ্রাম সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীর প্রতিশ্রুতি অনুযায়ী আগামী ৭ মার্চের মধ্যে নগরজুড়ে সাইনবোর্ডগুলোতে অন্তত ৬০ শতাংশ বাংলা না লেখা হলে নাগরিক সমাজ সাইনবোর্ড ভাঙচুরে বাধ্য হবে।

তিনি বলেছেন, নাগরিক সমাজ মাঠে না নামলে কোনো অর্জন সম্ভব নয়।

মুক্তিযুদ্ধও হয়েছিল নাগরিক সমাজ বঙ্গবন্ধুর পাশে ছিলেন বলেই। যুদ্ধাপরাধীদের বিচারও সম্ভব হয়েছে একই কারণে।

চট্টগ্রামের অমর একুশে বই মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমানের জন্মদিন উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। একই সঙ্গে মুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ আহমেদ ও কবি সাংবাদিক শুকলাল দাশকেও জন্মদিনে শুভেচ্ছা জানানো হয়।

বইমেলায় অনন্য এই আয়োজনে সাংবাদিক ও নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও সঞ্চালনায় বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা ও পরিবেশবিদ প্রফেসর ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ আহমেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন অধ্যাপক হোসাইন কবির, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কবি শুকলাল দাশ, ছড়াকার সংগঠক আ ফ ম মোদাচ্ছের আলী,  মুক্তিযোদ্ধা কিরণ লাল আচার্য, ছড়াকার গোফরান উদ্দিন টিটু, বোধন সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী, আবৃত্তিকার তৈয়বা জহির আরশি, জসিমুল হক প্রমুখ।

সাইন বোর্ডে বাংলা লেখা বিষয়ক মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমানের চলমান আন্দোলনের সঙ্গে চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরীও একাত্মতা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ০২১২ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।