ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বইমেলায় বঙ্গবন্ধু কর্নার পীর হাবিবকে উৎসর্গ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
চট্টগ্রাম বইমেলায় বঙ্গবন্ধু কর্নার পীর হাবিবকে উৎসর্গ

চট্টগ্রাম: নগরের এমএ আজিজ স্টেডিয়াম চত্বরে শুরু হওয়া অমর একুশে বইমেলার বঙ্গবন্ধু কর্নার উৎসর্গ করা হলো সাংবাদিক, কলামিস্ট ও বাংলাদেশ প্রতিদিনের সদ্যপ্রয়াত নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানকে। এবারের চট্টগ্রাম বইমেলায় অন্য রকম উদ্যোগ এটি।

শুধু বই বিক্রি নয়, এতে থাকছে নিয়মিত টকশো, আড্ডা, অনন্য সম্মাননা।  

বঙ্গবন্ধু কর্নারের উপস্থিতির নিরিখে মেলা শেষে লেখক, পাঠক, সংগঠক, পরিদর্শকদের নির্বাচিত করে সম্মাননা দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

দেশচেতনার কাগজ ‘বঙ্গজ’ তাদের স্টলে সাজিয়েছে এ কর্নার। ১৯৯৫ সাল থেকে প্রকাশিত হয়ে আসা শিল্প সাহিত্য ও তারুণ্যের কাগজ বঙ্গজ। ‌ 

বঙ্গজ সম্পাদক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও চট্টগ্রাম  নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরীর উদ্যোগেই এ বঙ্গবন্ধু কর্নার স্থাপিত হলো। সৌজন্যে রয়েছে নিউজ ব্যাংক টিভি (NEWS BANK TV)।  

সোমবার (২১ ফেব্রুয়ারি) থেকে প্রতিদিন বঙ্গবন্ধু কর্নারে ছুটে যাচ্ছেন নানা বয়স, শ্রেণি-পেশা ও  ধর্ম-বর্ণের মানুষ। বঙ্গবন্ধু কর্নারে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা রচিত বইসহ মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালি জাতীয়তাবাদী আন্দোলন ও গণতান্ত্রিক ধারা পরিক্রমা, ইতিহাস-ঐতিহ্য নির্ভর ঢাকা-চট্টগ্রামসহ দেশ-বিদেশের অনেক লেখকের বই। শিশুতোষ বইও রয়েছে। এ কর্নার থেকে লাইভ সম্প্রচার এনেছে মেলায় নতুন মাত্রা। ‌

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।