ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পার্থ সারথির ওপর হামলা পরিকল্পিত, অভিযোগ আ.লীগের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
পার্থ সারথির ওপর হামলা পরিকল্পিত, অভিযোগ আ.লীগের ...

চট্টগ্রাম: সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন পরিকল্পিতভাবে দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথি চৌধুরীর ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন সাতকানিয়া থানা আওয়ামী লীগের নেতারা।

গত ৬ ফেব্রুয়ারি রাতে দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরীর ওপর খাগরিয়া মাইজ পাড়ায় এলডিপি প্রার্থী জসিমসহ বেশ কয়েকজন হামলা চালায়।

এ ঘটনার প্রতিবাদে শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে খাগরিয়া ইউনিয়নের ভোরবাজার চত্ত্বরে আয়োজিত এক সভায় এ অভিযোগ করেন তারা।  
 
সাতকানিয়া থানা আওয়ামী লীগের আয়োজনে প্রধান অতিথির বক্তব্য দেন থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি।

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাইফুদ্দিন হাসান শাহির সভাপতিত্বে খাগরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উত্তর সাতকানিয়া সাংগঠনিক সম্পাদক উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মো. ফোরকানের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সাতকানিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন চৌধুরী বলেন, পার্থ সারথি চৌধুরী ওপর হামলা করার দুঃসাহস এলডিপি সমর্থিত প্রার্থী কোথায় পান? জসিম উদ্দিন অস্ত্র দিয়ে পার্থ সারথিকে ফাঁসানোর চেষ্টা করেছিলো, এটাই প্রমাণ করে জসিম উদ্দিন কাছে প্রচুর অস্ত্রের ভাণ্ডার রয়েছে। দ্রুত তাকে গ্রেফতার করলে অবৈধ অস্ত্রগুলো উদ্ধার করার সম্ভব হবে।  

তিনি বলেন, পার্থ সারথির ওপর হামলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার একটি সুপরিকল্পিত অপকৌশল। এই হামলার সঙ্গে চিহ্নিত জামায়াত-শিবিরচক্র সরাসরিভাবে জড়িত রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আহ্বান করছি অনতিবিলম্বে উক্ত চক্রটিকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন।  

হামলার স্বীকার অধ্যাপক পার্থ সারথি চৌধুরী বাংলানিউজকে বলেন, এখনও মামলার প্রধান আসামি চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন গ্রেফতার হয়নি। আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। আমাকে বিনা অপরাধে এক থেকে দেড় ঘণ্টা নির্যাতন করেছে। মারধর করে মাথা ফাটিয়েছে। যে অস্ত্র দিয়ে আমাকে জিম্মি করেছে, সে অস্ত্র পুলিশের হাতে তুলে দিয়ে, আমার বলে চালিয়ে দিয়েছে।  

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, নির্বাচনী সহিংসতার ঘটনায় সাতকানিয়া থানার মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।  

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল বাংলানিউজকে বলেন, সহিংসতার ঘটনায় সাতকানিয়া থানায় ২৩টি মামলা হয়েছে এবং এ পর্যন্ত ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ২৩ মামলার আসামিদের গ্রেফতারে নিয়মিত অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।