ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিল্লুর ভাণ্ডারি হত্যা মামলায় ২ জনের ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
জিল্লুর ভাণ্ডারি হত্যা মামলায় ২ জনের ফাঁসি প্রতীকী ছবি

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া থানার জিল্লুর ভাণ্ডারি হত্যা মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৬ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫ জনকে খালাস দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম আদালত এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন, মো. খোকন ও মো. ইসমাইল প্রকাশ পিস্তল ইসমাইল।

যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত ৬ আসামি হলেন মো. আবু, মো. কামাল, মো. জসিম, মো. তোতা মিয়া, মো. নাসির ও মো. সুমন প্রকাশ সিএনজি সুমন।  

যারা খালাস পেয়েছেন তারা হলেন, মো. শাহাবুদ্দিন প্রকাশ সাইফু, মো. আজিম, মো. নাজিম, রমিজউদ্দিন প্রকাশ রঞ্জু ও মো. জাহাঙ্গীর।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত বাদীপক্ষের আইনজীবী আবদুস সাত্তার।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়া থানার রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে কিছু দুষ্কৃতকারী জিল্লুর ভাণ্ডারিকে গুলি করে নির্মমভাবে হত্যা করে।

এ ঘটনায় ভাণ্ডারীর ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-৮(১)১৫, দায়রা মামলা নম্বর-২১৬৪/১৭ এবং জিআর নম্বর-০৮/১৫। পরে ২০১৬ সালের ৯ অক্টোবর ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি।

২০১৯ সালের ২৮ মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলার অভিযোগপত্রে মোট ২৫ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫,২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।