ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটি, ইউটিএস ও বেরির মতবিনিময় সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
প্রিমিয়ার ইউনিভার্সিটি, ইউটিএস ও বেরির মতবিনিময় সভা ...

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস) ও বাংলাদেশ এডুকেশন অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের (বেরি) যৌথ উদ্যোগে অনলাইনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষ থেকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান, ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনির পক্ষ থেকে এই ইউনিভার্সিটির চিফ পার্টনারশিপ অ্যান্ড গ্রোথ অফিসার মি. পিটার হ্যারিস, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ড. মেথিউ হল্ট ও স্ট্রাটেজিক প্রজেক্টের ম্যানেজার মিসাইলা জেমস এবং বাংলাদেশ এডুকেশন অ্যান্ড রিসার্চ  ইনস্টিটিউটের (বেরি) পক্ষ থেকে এ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ড. আরিফ জোবায়ের ও টিম লিড অ্যান্ড ম্যানেজার আলমগির মহিউদ্দিন অংশগ্রহণ করেন।

সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস) ও বাংলাদেশ এডুকেশন অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের (বেরি) মধ্যে শিক্ষা ও গবেষণা সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। শিক্ষার্থীরা প্রিমিয়ার ইউনিভার্সিটি-ইউটিএস’র অধীনে বিভিন্ন প্রোগ্রামে ভর্তি হয়ে এক বছর প্রিমিয়ার ইউনিভার্সিটিতে অধ্যয়নের পর বাকি সেমিস্টারগুলো ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস), অস্ট্রেলিয়াতে সম্পন্ন করে ইউটিএস থেকে ডিগ্রি নেওয়ার সুযোগ পাবে।

এ সংক্রান্ত একটি এমওইউ বা সমঝোতা স্মারক চুক্তি সম্পন্ন করার ব্যাপারেও সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।