ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নবজাতককে রেখে উধাও মা, কোলে নিলেন ইউএনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
নবজাতককে রেখে উধাও মা, কোলে নিলেন ইউএনও ...

চট্টগ্রাম: বিলকিস আক্তার নাম ও বাঁশখালীর সাধনপুর ঠিকানা দিয়ে প্রসববেদনায় কাতর এক প্রসূতি ভর্তি হন আনোয়ারা উপজেলা হাসপাতালে। পরে কন্যা সন্তানের জন্ম দিয়ে উধাও হয়ে যান তিনি।

খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জুবায়ের আহমেদ। সেই নবজাতকে কোলে তুলে নেন তিনি।

রোববার (১৩ ফেব্রুয়ারি) রাতে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জন্মের ৫ ঘণ্টা পর হাসপাতাল থেকে পালিয়ে যান মা। এ ছাড়াও সঙ্গে আসা দুজন নারী নবজাতককে একা ফেলে চলে যান। এখনো খোঁজ মেলেনি মা ও আত্মীয়-স্বজনদের।

কন্যা শিশুটির পরিবারের সন্ধান পেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

ইউএনও শেখ জুবায়ের আহমেদ বাংলানিউজকে বলেন, বিলকিস আক্তার নাম ও বাঁশখালীর সাদনপুর ঠিকানা দিয়ে একজন নারী রোববার রাতে চট্টগ্রাম আনোয়ারা উপজেলা হাসপাতালে ভর্তি হন। সেখানে তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন। কিন্তু জন্ম দেওয়ার কয়েক ঘণ্টা পর শিশুটির মা ও সঙ্গে আসা দুজন নারী নবজাতককে একা ফেলে রেখে চলে যান। এখন পর্যন্ত তার মা ও আত্মীয়-স্বজনের কোনো খোঁজ পাওয়া যায়নি।

তিনি বলেন, আনোয়ারা উপজেলা হাসপাতালের চিকিৎসক ও নার্সরা নবজাতককে দেখাশোনা করছেন। তার যা যা প্রয়োজন সব কিছুর ব্যবস্থা আমরা করছি। বাচ্চাটি সুস্থ আছে। ফেলে যাওয়া নারীরা যে ঠিকানা দিয়ে গেছে তা ভুল বলে মনে হচ্ছে। এখন কোনো উপযুক্ত পরিবার পেলে আইনগত ব্যবস্থার মাধ্যমে বাচ্চাটিকে তাদের দেওয়া হবে। আর না হয় সরকারি ছোটমণি নিবাসে এই নবজাতককে দেওয়া হবে।  

উপজেলা হাসপাতাল ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিদুয়ানুল আজাদ বাংলানিউজকে, রোববার রাতে দুজন নারী এসে প্রসববেদনা নিয়ে এক প্রসূতিকে হাসপাতালে ভর্তি করান। তার পরিচয় লেখেন বিলকিছ আক্তার। ভর্তি হওয়ার কিছুক্ষণ পর ওই নারী একটি কন্যাসন্তান জন্ম দেন। রাতে তারা হাসপাতালে ছিলেন। পরে ভোর ৬টার পর দুই নারী বাইরে বের হয়ে আর ফেরেননি। পরে ইউএনওকে বিষয়টি জানালে তিনি হাসপাতালে আসেন। কন্যা সন্তানটিকে কোলে নেন।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।