ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের জন্য ৫শ ঘর নির্মাণ করবে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
রোহিঙ্গাদের জন্য ৫শ ঘর নির্মাণ করবে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন ...

চট্টগ্রাম: সৌদি বাদশার সাহায্য সংস্থা কিং সালমান সেন্টারের অর্থায়নে ও স্থানীয় অংশীদার (লোকাল পার্টনার) আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য ৫শ ঘর নির্মাণ করা হবে।
 
সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরের চান্দগাঁও রূপালী আবাসিক এলাকার আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে চট্টগ্রাম-১৫ আসনের  সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী  এ তথ্য দেন।

তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থী এবং বাংলাদেশি দরিদ্র জনসাধারণের জন্য কিং সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের সহায়তায় বিভিন্ন কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। শুধু আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে রোহিঙ্গা শরণার্থী ও বাংলাদেশি হতদরিদ্রদের জন্য প্রায় একশ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।

 

কিং সালমান সেন্টার বিশ্বের বৃহত্তম মানবিক সহায়তা প্রদানকারী সংস্থা। এটি সারা বিশ্বের উন্নয়নশীল দেশ এবং অভাবী মানুষের পাশে দাঁড়িয়েছে। রোহিঙ্গা শরণার্থীদের জন্য কিং সালমান সেন্টার ৫০০টি ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে এবং আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন বাংলাদেশ স্থানীয় অংশীদার হিসাবে এই ঘরগুলো নির্মাণ করবে বলে জানান তিনি।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের যুগ্ম মহাসচিব অধ্যাপক ড. শফি উল্লাহ কুতুবী, প্রকল্প পরিচালক আবুল আতা মুহাম্মদ এমাদ উদ্দিন, সমাজসেবা সচিব আ.ন.ম সেলিম চৌধুরী চেয়ারম্যান, প্রচার সচিব অধ্যাপক শাব্বির আহমদ, কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ সালামত উল্লাহ, মুহাম্মদ ওয়ায়েজ, মাওলানা মুহাম্মদ আমিন নদভী, ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন চৌধুরী শাওন, ফাউন্ডেশনের চীফ অ্যাকাউন্ট্যান্ট বোরহান উদ্দিন, অ্যাকাউন্ট্যান্ট জরজিস আহমদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।