ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সমাজসেবায় আত্মনিয়োগ করেছিলেন নুরুচ্ছফা তালুকদার’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
‘সমাজসেবায় আত্মনিয়োগ করেছিলেন নুরুচ্ছফা তালুকদার’ বক্তব্য দেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

চট্টগ্রাম: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা ও বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা তালুকদারের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (১৩ ফেব্রুয়ারি) নগরের ফয়েজ নুর নাহার মিলনায়তনে এ স্মরণসভা আয়োজন করা হয়।

প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

তিনি বলেন, অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার ছিলেন সৎ, ধার্মিক ও নীতিবান ব্যক্তিত্ব।

কর্মের পাশাপাশি তিনি নিজ জন্মস্থান রাঙ্গুনিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ সমাজসেবায় আত্মনিয়োগ করেছিলেন। তিনি ভোগ-বিলাসের রাজনীতি পরিহার করে কাদা-মাটির সঙ্গে একাকার হয়ে সাধারণ মানুষের পাশে ছিলেন। কর্মের মাধ্যমে মানুষকে স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা যোগাতেন।

অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার স্মরণসভা কমিটি ও বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটির যৌথ আয়োজনে আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ নজরুল ইসলাম খান।

যুবলীগ নেতা সুমন দেবনাথের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের প্রাক্তন ডিন ড. সেকান্দর চৌধুরী। স্বাগত বক্তব্য দেন স্মরণসভা কমিটির সহ-সভাপতি প্রণবরাজ বড়ুয়া, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কোষাধ্যক্ষ অধ্যক্ষ ড. মো. সানাউল্লাহ, আওয়ামী লীগ নেতা আলী নেওয়াজ, সুজিত কুমার দাশ, বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, মো. মোস্তফা কামাল, এস এম লিয়াকত হোসেন, রমিজ উদ্দীন আহমেদ, আলী আহমেদ শাহিন, ওসমান গণি, তরনি কুমার সেন, হাজী ইউনুস সওদাগর, সৈয়দ দিদার আশরাফী, অ্যাডভোকেট নিখিল কুমার নাথ, টিপু শীল জয়দেব, শ্যামল চৌধুরী, রাধা দেবী, পারভিন আক্তার চৌধুরী, রোজী চৌধুরী, লায়ন ইয়াসমিন কবির, হারুন রশিদ, আসিফ ইকবাল, রিমন মুহুরী, সজল দাশ, হারুন রশিদ, সাবিহা সুলতানা রক্সি, প্রিয়াংকা মন্ডল, মো. তিতাস, সমীরন পাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।