ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

'হ্যালো সিএমপি' অ্যাপের মাধ্যমে হারানো ব্যাগ পেলেন যাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
'হ্যালো সিএমপি' অ্যাপের মাধ্যমে হারানো ব্যাগ পেলেন যাত্রী হারানো ব্যাগটি ফিরে পেয়েছেন সিএনজি অটোরিকশার যাত্রী মো. রহিম উল্লাহ

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রমের 'হ্যালো সিএমপি' অ্যাপসের মাধ্যমে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দেওয়া হয়েছে এক যাত্রীকে। ট্রাফিক বিভাগের প্রচেষ্টায় মূল্যবান কাগজপত্রসহ হারানো ব্যাগটি ফিরে পেয়েছেন সিএনজি অটোরিকশার যাত্রী মো. রহিম উল্লাহ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ব্যাগটি উদ্ধার করে রহিম উল্লাহকে ফিরিয়ে দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগের উপ-কমিশনার জয়নুল আবেদীন।  

জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি আনুমানিক বিকাল ৫টার দিকে অক্সিজেন মোড় থেকে একটি সিএনজি অটোরিকশায় উঠে আগ্রাবাদ বাদামতলী মোড়ে নেমে যান রহিম উল্লাহ।

সেখানেই তার ব্যাগটি গাড়িতে ফেলে যান। পরে তিনি টেক্সটাইল মোড়ে এসআলম সিএনজি পাম্পের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে সিএনজি অটোরিকশার নাম্বার শনাক্ত করেন।

এরপর তিনি সিএমপি ট্রাফিক (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে সাহায্য নিতে আসলে দায়িত্বরত অপারেশনস এবং লজিস্টিক অফিসার সার্জেন্ট শিমুল মাহমুদ হ্যালো সিএমপি অ্যাপ ব্যবহার করে চালকের সঙ্গে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করেন। গুরুত্বপূর্ণ পণ্যসহ হারিয়ে যাওয়া ব্যাগটি বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) উদ্ধার করে রহিম উল্লাহর হাতে বুঝিয়ে দেন সিএমপি ট্রাফিক (উত্তর) উপ-কমিশনার জয়নুল আবেদীন।

সিএমপি ট্রাফিক (উত্তর) উপ-কমিশনার জয়নুল আবেদীন বাংলানিউজকে বলেন, পুলিশ কমিশনার স্যারের উদ্যোগে চালু হওয়া ‘হ্যালো সিএমপি' অ্যাপসের সুফল ভোগ করছে জনগণ। মেট্রোপলিটন পুলিশের ‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রমের 'হ্যালো সিএমপি' অ্যাপসের মাধ্যমে মো. রহিম উল্লাহর হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দেওয়া হয়েছে।  

সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীরের বিশেষ উদ্যোগে ২০২১ সালের নভেম্বরে নির্মিত হয় 'হ্যালো সিএমপি' অ্যাপটি। এর মাধ্যমে নগরের ১৭টি রুটের মধ্যে তাদের গন্তব্যের নির্ধারিত ভাড়া জানতে পারবেন যাত্রীরা। পাশাপাশি কোনো পরিবহনে অতিরিক্ত ভাড়া দাবি করা হলে সে বিষয়েও অভিযোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।