ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাবার জন্য ঋদ্ধির অপেক্ষা

সৈয়দ বাইজিদ ইমন, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
বাবার জন্য ঋদ্ধির অপেক্ষা

চট্টগ্রাম: মাত্র ১০ দিন আগে ঠাকুর দা সুরেশ চন্দ্রকে হারিয়েছেন ঋদ্ধি। চাচারা গিয়েছিলেন ঠাকুর দা’র অন্ত্যেষ্টিক্রিয়ায়।

কিন্তু ফিরেছেন লাশ হয়ে। ঘাতক পিকআপ ভ্যানের ধাক্কায় আহত বাবাও জ্ঞানহীন হাসপাতালের বিছানায়।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ২৮ নম্বার ওয়ার্ডে বাবার জ্ঞান ফেরার অপেক্ষায় পাঁচ বছরের অন্তিক শর্মা ঋদ্ধি।  

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয় ঋদ্ধির বাবা রক্তিম শীল।  হাসপাতালে চিকিৎসাধীন বাবার পাশেই অপলক নয়নে তাকিয়ে আছেন ছোট্ট শিশুটি।  

কান্নাজনিত কন্ঠে ঋদ্ধি বলছিলেন, বাবা ব্যাথা পেয়েছে। এখন ঘুমাচ্ছে, আমাকে চকলেট কিনে দিবে। বাবা ঘুম থেকে উঠলে চকলেট কিনতে যাবো।

দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করে ঋদ্ধির বাবা রক্তিম শীল আর চাচা স্মরণ সুশীলকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ভর্তি করানো হয়। কাকার অবস্থা আশঙ্কা হওয়ায় আইসিইউতে ভর্তি দেয় কর্তব্যরত চিকিৎসক। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকালে চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় রাস্তাপার হওয়ার সময় পিকআপ ভ্যানচাপায় ঋদ্ধির আরও ৪ চাচা নিহত হয়। এতে আহত হয় আরও ৪ জন। সঙ্গে থাকা একমাত্র পিসিকে গুরুতর আহত অবস্থায় ভর্তি করানো হয়েছে কক্সবাজারের মালুমঘাট খ্রিষ্টিয়ান মেমোরিয়াল হসপিটালে।  

চমেকের দায়িত্বরত চিকিৎসক মাসুদ কবির বাংলানিউজকে বলেন, কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় আহত দুইজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পরে এক ভাইকে আইসিইউতে ভর্তি দেওয়া হয়। তাদের মধ্যে একজন কিছুক্ষণ আগে মারা গেছেন। মাথায়সহ  শরীরের বিভিন্ন স্থানে আঘাত ছিল রোগীর।

ঋদ্ধির বাবা রক্তিম শীল পেশায় একজন ব্যবসায়ী। তিনি ডুলহাজারা এলাকার প্রাণ আরএফএলের ডিলার। পরিবারের অন্য ভাইদের চেয়ে আর্থিকভাবে স্বচ্ছল রক্তিম। রক্তিমের মাথায় আঘাত প্রাপ্ত হয়েছেন। পরিবারের সদস্যরা তাকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।