ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিমানবন্দরের গাড়ির চাকায় সাড়ে ৫ কেজি স্বর্ণ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
বিমানবন্দরের গাড়ির চাকায় সাড়ে ৫ কেজি স্বর্ণ! ...

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি গাড়ির চাকার ভেতর লুকানো ৫ কেজি ৩৩৬ গ্রাম ওজনের ৪৬ পিস স্বর্ণের বার পাওয়া গেছে। যার বাজার মূল্য প্রায় ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার টাকা।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই টিম শুল্ক গোয়েন্দার সহায়তায় এসব স্বর্ণ উদ্ধার করে।  

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাউন্ড সার্ভিসিং এরিয়ায় (জিএসই) অভিযান চালানো হয়।

এ সময় একটি চাকার ওজন বেশি মনে হওয়ায় সেটি স্ক্যানিং করা হয়। তারপর খুলে দেখা হয়। যাতে স্বর্ণের বারগুলো লুকানো ছিল।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বাংলানিউজকে বলেন, উদ্ধার করা স্বর্ণের বার কাস্টম হাউসে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।  

শাহ আমানত বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের রাজস্ব কর্মকর্তা মো. তৈয়বুর রহমান জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়ন্ত্রণাধীন ওয়ার্কশপে দুই ঘণ্টা এনএসআই টিমের সঙ্গে যৌথ অভিযান চালানো হয়। এ সময় পুরোনো অনেক গাড়ির চাকা পরীক্ষা করা হয়। এর মধ্যে একটি চাকার ওজন সন্দেহজনক মনে হওয়ায় চাকাটি মেশিনে স্ক্যানিং করা হয়। এ সময় এর ভেতরে স্বর্ণবার সদৃশ বস্তু দেখা যায়। পরে বিমানের ওয়ার্কশপের লোকজনের সহায়তায় চাকাটি খুলে কালো রঙের স্কচটেপ দিয়ে মোড়ানো দুইটি বান্ডিল পাওয়া যায়। যাতে ৪৬টি স্বর্ণবার ছিল।

আটক স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান এ কর্মকর্তা।

তিনি জানান, গত ৬ বছরে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর প্রায় ১৫৫২ দশমিক ৩৭ কেজি স্বর্ণ আটক করে, যার মূল্য ৮১৭ কোটি টাকা।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।