ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আমি যদি অন্যায় করি, সেটাও লিখবেন: চবি উপাচার্য 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
আমি যদি অন্যায় করি, সেটাও লিখবেন: চবি উপাচার্য  বক্তব্য দেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আমার বাবা আফসার কামাল চৌধুরীকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান 'কক্সবাজার' বলে ডাকতেন। বাবা ছিলেন কক্সবাজারে বঙ্গবন্ধুর সবচেয়ে কাছের মানুষ।

আমার বাবা বঙ্গবন্ধুর সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন। তবে উনার কোনো চাওয়া-পাওয়া ছিল না।  

শুক্রবার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এসব কথা বলেন।  

তিনি বলেন, আমি গতরাতে বঙ্গবন্ধুকে নিয়ে একটি উপন্যাস লেখা শেষ করেছি। পুরো উপন্যাসে আমার শুধু ১৫ আগস্টের সেই কালো অধ্যায়ের অংশটুকু লিখতে দুই মাস লেগেছে। কী নির্মম এক অধ্যায়। লিখতেই বুক কেঁপে ওঠে আমার। বঙ্গবন্ধুর কথা বলতে গেলে আমার বাবার কথা মনে পড়ে। তিনি ছিলেন বঙ্গবন্ধুর এমন একজন সঙ্গী, যিনি জনগণ ও বঙ্গবন্ধুর জন্য সারাজীবন নিঃস্বার্থে কাজ করে গেছেন।

চবি উপাচার্য বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ। তবে বর্তমানে সাংবাদিকতায় অনেক চ্যালেঞ্জ রয়েছে। সাংবাদিকতার চ্যালেঞ্জের সঙ্গে আমাদের চ্যালেঞ্জগুলো মিলিয়ে নিতে হবে। তবেই আমরা সমানভাবে এগিয়ে যেতে পারব। আমি যদি কোনো অন্যায় করে থাকি, সেটাও আপনারা লিখবেন। আমার বিরুদ্ধে বললে আমার কোনো আপত্তি নেই। কিন্তু সত্য তথ্য তুলে ধরুন। নিশ্চিত হওয়া ছাড়া কোনো সংবাদ প্রচার করবেন না।

উপাচার্য বলেন, সাংবাদিকদের ফোন না ধরায় অনেকের আমার প্রতি অভিমান। মূলত নিয়োগের সময় আমি আমার মোবাইল বন্ধ রাখি। এটাই আমার নীতি। তাই অনেক সময় সাংবাদিকদের ফোন ধরি না। আপনাদের প্রতি অনুরোধ, আপনারা সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদ করবেন।  

>> 'বাংলাদেশের কিছু আইন স্বাধীন সাংবাদিকতায় বড় বাধা'

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa