ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়া আ.লীগের বিদ্রোহী ১৬ প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
সাতকানিয়া আ.লীগের বিদ্রোহী ১৬ প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ ...

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী ১৬ প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের সম্প্রতি এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আওয়ামী লীগ থেকে যাদের বহিষ্কারের সুপারিশ করা হয়েছে তারা হলেন- ১ নম্বর চরতী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি মঈনুদ্দীন চৌধুরী, ৩ নম্বর নলুয়া ইউনিয়নে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের মহিলাবিষয়ক সম্পাদক তসলিমা আবছার ও সাতকানিয়া উপজেলা কৃষক লীগের সহ-সভাপতি মিজানুর রহমান, ৪ নম্বর কাঞ্চনা ইউনিয়নে মোহাম্মদ ছালাম, ৫ নম্বর আমিলাইষ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য এইচএম হানিফ, মোজাম্মেল হক চৌধুরী ও এসএম হারুন, ৯ নম্বর পশ্চিম ঢেমশা ইউনিয়নে আবদুল মাবুদ সেন্টু ও রিদোয়ানুল হক সুমন, ১১ নম্বর কালিয়াইশ ইউনিয়নে ফেরদৌস চৌধুরী সোহেল ও  অ্যাডভোকেট আতাউর রহমান, ১২ নম্বর ধর্মপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ ইলিয়াস চৌধুরী, ১৩ নম্বর বাজালিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী, ১৫ নম্বর ছদাহা ইউনিয়নে রফিক মাহমুদ চৌধুরী, ১৭ নম্বর সোনাকানিয়া ইউনিয়নে উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মাস্টার আবু তাহের।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাংলানিউজকে বলেন, সম্প্রতি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের এক সভায় যারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হবে, তাদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাদের কীভাবে বহিষ্কার করা হয়েছে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ মূল সংগঠন। আমাদের সাময়িক বহিষ্কার, আমরা সুপারিশ কেন্দ্রে পাঠাব। চূড়ান্ত বহিষ্কার করার ক্ষমতা কেন্দ্রের রয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa