ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে করোনার টিকাদান 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে করোনার টিকাদান  ...

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে ইউনিভার্সিটির সকল শিক্ষার্থীকে কোভিড-১৯ এর অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা টিকার দ্বিতীয় ডোজ প্রদান কর্মসূচি শুরু হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) ইউনিভার্সিটির পাবলিক হেলথ বিভাগের অ্যাডভাইজার ডা. সেলিম আকতার চৌধুরীর সহযোগিতায় সরকারের টিকাদান কর্মসূচির অংশ হিসেবে দু’দিনব্যাপী এই কর্মসূচি শুরু হয় সকাল ১০টা থেকে।

যা চলবে বিকেল ৩টা পর্যন্ত।

এছাড়া ২৩ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকাদান করা হবে। প্রিমিয়ার ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষার জন্য এই টিকাদান কর্মসূচি গ্রহণ করেছে।

প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ইতিপূর্বে ২০২১ সালের ২২ এবং ২৩ নভেম্বর ১ম ডোজ টিকা গ্রহণ করেছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীরা ১ম ডোজ নেওয়ার সময় সরবরাহকৃত টিকা কার্ড ও নিজ নিজ স্টুডেন্ট আইডি কার্ড নিয়ে স্বাস্থ্যবিধি মেনে টিকা গ্রহণ করতে পারবেন।

টিকাদান কর্মসূচি উদ্বোধনকালে ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, সারা বিশ্বকে শঙ্কায় ফেলে দেওয়া করোনার নতুন ধরন ওমিক্রন আমাদের দেশেও ছড়িয়ে পড়েছে। এই প্রেক্ষাপটে করোনার ঊর্ধ্বগতি মোকাবিলায় সরকারের জনস্বাস্থ্য সেবা ব্যবস্থাগুলো প্রস্তুত করা হয়েছে। সরকারের টিকাদান কার্যক্রমও ত্বরান্বিত হয়েছে। টিকা হাসপাতালে ভর্তি ও মৃত্যুহার কমাবে।

ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক বলেন, করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। করোনার টিকা আবিষ্কার ও টিকা প্রদান শুরু হওয়ার পর বাংলাদেশে তাঁর যুগান্তকারী পদক্ষেপ হচ্ছে টিকাদান কর্মসূচি। প্রিমিয়ার ইউনিভার্সিটিতেও এই কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের জোনাল মেডিক্যাল অফিসার ডা. তপন কুমার চক্রবর্তী, ইপিআই টেকনিশিয়ান মৃণাল দাশ ও স্বাস্থ্যসহকারীরা।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa