ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় চবিতে কম্পিউটার ল্যাব 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় চবিতে কম্পিউটার ল্যাব  সংস্কৃত বিভাগে কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সংস্কৃত বিভাগে একটি কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) বেলা দেড়টায় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ল্যাবটি উদ্বোধন করেন।

বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। এ সময় চবি সংস্কৃত বিভাগের সভাপতি ড. শিপক কৃষ্ণ দেবনাথ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের সভাপতি অধ্যাপক ড. ময়না তালুকদার, চবি সংস্কৃত বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ড. শিরীণ আখতার কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করায় ভারতীয় হাইকমিশনসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি বলেন, আধুনিক বিজ্ঞানের অন্যতম আবিষ্কার হলো কম্পিউটার। কম্পিউটারে দক্ষতা ছাড়া আধুনিক বিশ্বে কোনো কাজই সম্ভব নয়। তাই কম্পিউটার ব্যবহারের দক্ষতা অর্জন অত্যন্ত গুরুত্বপূর্ণ। একাডেমিক শিক্ষার পাশাপাশি এ কম্পিউটার ল্যাবের সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে বিভাগের শিক্ষার্থীরা দক্ষ মানবসম্পদে পরিণত হবে।  

চবি সংস্কৃত বিভাগের সভাপতি ড. শিপক কৃষ্ণ দেবনাথ বাংলানিউজকে বলেন, আমার দায়িত্ব আগামীকাল শেষ হবে। আমি সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে একটি কম্পিউটার ল্যাব করার ইচ্ছে ছিল। সংশ্লিষ্ট সবার সহযোগিতায় ল্যাবটি স্থাপন করা সম্ভব হয়েছে। ল্যাবে ৮টি কম্পিউটার, একটি ফটোকপি মেশিন ও একটি প্রিন্টার রয়েছে। কলা ও মানববিদ্যা অনুষদের ১৬ বিভাগের মধ্যে এখন এটিই একমাত্র কম্পিউটার ল্যাব। সার্বিক সহযোগিতার জন্য চট্টগ্রামের ভারতীয় হাইকমিশনের কাছে কৃতজ্ঞ আমরা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa