ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ বিজয় ও সিএফসির অনুসারী নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

বুধবার (১৯ জানুয়ারি) বেলা ১টায় চবি উপাচার্য দফতরের সিনেট কক্ষে এক জরুরি সভায় এ কমিটি গঠন করা হয়।

এ সময় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠনসহ ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করতে বেশকিছু সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর মধ্যে রয়েছে- সিসি-ক্যামেরার সংখ্যা বাড়ানো, গুরুত্বপূর্ণ স্পটগুলোতে রাতে বাতির ব্যবস্থা করা এবং ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা।

কমিটিতে সহকারী প্রক্টর রামেন্দু পারিয়ালকে আহ্বায়ক এবং এসএএম জিয়াউল ইসলামকে সদস্যসচিব করা হয়েছে। এ ছাড়া সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষক মো. মোরশেদুল আলম ও শাহ আমানত হলে আবাসিক শিক্ষক হাসান মুহাম্মদ রোমানকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, গত রাতের সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে গভীর রাত পর্যন্ত উভয় পক্ষের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হল ও সোহরাওয়ার্দী হলে অবস্থান নিলে দুই পক্ষের মধ্যে থেমে থেমে ইটপাটকেল নিক্ষেপ ও উত্তেজনা দেখা যায়। এ সময় আহত দুইজনের নাম পাওয়া গেলেও উভয় পক্ষের নেতাদের দাবি তাদের অন্তত ১০ জন কর্মী আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa