ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনামুক্তির প্রত্যাশায় বছরের শেষ সূর্যকে বিদায়

সোহেল সরওয়ার, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
করোনামুক্তির প্রত্যাশায় বছরের শেষ সূর্যকে বিদায় ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: আকাশে হালকা মেঘ আর শীতের হিমেল হাওয়া। মেঘের আড়াল থেকে বেরিয়ে এসে সূর্যের দৈনিক অন্তর্ধান হলো।

বিদায় নিলো আরও একটি বছর।

২০২১, ঘটনাবহুল এই বছরও ছিল ২০ সালের মতোই বিষে ভরা৷ চীন থেকে আসা করোনাভাইরাসের দাপটে বেড়েছে মৃত্যুর মিছিল৷ বিনোদন ভুলে মানুষ হলো ঘরকুনো।

হাতে উঠলো স্যানিটাইজারের বোতল আর মুখে মাস্ক।

বছরের শেষদিকে তার দাপট কমতে না কমতেই নতুন আতঙ্ক অমিক্রন। তারপর আসার পথে ডেলমিক্রণ। টিকা নিয়ে কিছুটা স্বস্তিতে আছে মানুষ। এমন পরিস্থিতিতে থার্টি ফার্স্ট নাইটের আনন্দে মাতোয়ারা সবাই।

সৈকতের বছরের শেষ সূর্যাস্ত দেখতে মানুষের ঢল নেমেছে। আকাশে দেখা মেলে আতশবাজির রোশনাই। লকডাউন, কোয়ারেন্টাইন, আইসোলেশন- সব ভুলে নতুন বছরকে স্বাগত জানাচ্ছে সবাই।

মানুষ সোশ্যাল মিডিয়াতেই সুখ-দুঃখকে ভাগ করে নিচ্ছেন৷ চলছে বন্ধুর সঙ্গে ভিডিও কলে গ্রুপ আড্ডা৷ ২০২২ এর ইমোজিতে ভাসছে নেট দুনিয়া।

‘বৎসর বৎসর চলে গেলো/দিবসের শেষ সূর্য/শেষ প্রশ্ন উচ্চারিল/পশ্চিম সাগর তীরে/নিস্তব্ধ সন্ধ্যায়/কে তুমি?/পেলো না উত্তর…’। বছর শেষে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের মতো হয়তো অনেক প্রশ্ন উঁকি দেয় আমাদের মনে।

বছরের শেষ সূর্যাস্ত নতুন করে মনে করিয়ে দেয় অনেক কিছুই। অনেক স্মৃতি! বলতে গেলে অনিশ্চয়তা নিয়েই নতুন বছরে গোটা বিশ্ব পা রাখতে চলেছে৷ প্রার্থনা, নতুন বছর হোক সুস্থ সূর্যোদয়ের বছর৷ সব বেড়াজাল ভেঙে ফের হেসে উঠুক বিশ্ব।  

ভাচুর্য়াল নয়, আবারও প্রিয়জনের হাতে হাত রেখে সুখের দিকে এগিয়ে যাওয়ার বছর হোক ২০২২। হোক সুখবরের নতুন সূর্যোদয়৷

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১ 
এসএস/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।