ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে গেলে আমাদের অস্তিত্বও বিপন্ন হবে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
‘মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে গেলে আমাদের অস্তিত্বও বিপন্ন হবে’ ...

চট্টগ্রাম: বায়েজিদ স্পোর্টিং ক্লাবের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সেনা বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বায়েজিদ আবাসিক এলাকার সুলতানী মঞ্জিল মার্কেটের সামনে বায়েজিদ স্পোর্টিং ক্লাবের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর ও বায়েজিদ স্পোর্টিং ক্লাব চেয়ারম্যান সাহেদ ইকবাল বাবু, কাউন্সিলর ফেরদৌস বেগম মুন্নি।

 

সভাপতিত্ব করেন ঢাকা আবাহনী ও ঢাকা ভিক্টোরিয়া চট্টগ্রাম বিভাগীয় দলের সাবেক ক্রিকেটার, বর্তমান ব্রাদার্স ইউনিয়নের ক্রিকেটার ও মহানগর ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক এবং বায়েজিদ স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল গফুর পন্টি।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় অর্জন করেছি। বঙ্গবন্ধু পরিবারের কাছে বাংলাদেশ কৃতজ্ঞ। মুক্তিযোদ্ধারা দেশকে স্বাধীন করতে ঝাঁপিয়ে পড়েছিলেন যুদ্ধে। বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। মহান মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে গেলে আমাদের অস্তিত্বও বিপন্ন হবে। তাই বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শনসহ নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।  

বিশেষ অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তাদের কল্যাণেই স্বাধীন হয়েছে এই দেশ। শেখ হাসিনার সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের জন্য কাজ করে যাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে চলছে। সরকার বীর মুক্তিযোদ্ধাদের সুযোগ-সুবিধা ক্রমান্বয়ে বাড়িয়ে দিয়েছে। শুধু জীবদ্দশায় নয়, বীর মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পরও যথাযোগ্য সম্মান দেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ