ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষক সমিতির নির্বাচনে ১১ পদে ১৫ প্রার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
চবি শিক্ষক সমিতির নির্বাচনে ১১ পদে ১৫ প্রার্থী ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচনে ১১ পদের বিপরীতে নির্বাচনে অংশ নিচ্ছেন ১৫ প্রার্থী।  

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টা পর্যন্ত ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়।

তবে প্রার্থীদের কেউই মনোনয়ন প্রত্যাহার করেননি। বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর।

এর আগে গত ২১ ডিসেম্বর ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এ ছাড়া ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শিক্ষক সমিতির নির্বাচন। তবে প্রার্থীদের আবেদনে নির্বাচন ২৫ দিন পিছিয়েছে নির্বাচন কমিশন। সংশোধিত তফসিল অনুযায়ী আগামী ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে শিক্ষক সমিতির নির্বাচন।  

১১ ও ১৩ জানুয়ারি সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত অগ্রীম ভোট দিতে পারবেন শিক্ষকরা। এ ছাড়া ১৭ জানুয়ারি সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।  

এর আগে ১৯ ডিসেম্বর শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল অনুযায়ী ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। এতে আওয়ামীপন্থী হলুদ দল থেকে ১১টি পদে পূর্ণ প্যানেল মনোনয়ন জমা দেয়।  

তবে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সমর্থিত সাদা দল ও সাদা দল থেকে বেরিয়ে আসা বিএনপিপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে কেউ মনোনয়ন জমা দেননি।

এদিকে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে হলুদ দলের প্রার্থীদের বিপরীতে চারজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। যাদের সবাই নিজেদের হলুদ দলের বলে দাবি করেছেন।

নির্বাচনে হলুদ দলের ১১ প্রার্থী

সভাপতি পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাে. হানিফ সিদ্দিকী, সহ-সভাপতি পদে ভূগােল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক, কোষাধ্যক্ষ পদে চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক মাে. জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. সজীব কুমার ঘােষ, যুগ্ম সম্পাদক পদে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন আহম্মদ, সদস্য পদে জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের ড. নাজনীন নাহার ইসলাম, বাংলা বিভাগের ড. শারমিন মুস্তারী, সমাজতত্ত্ব বিভাগের মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার, রসায়ন বিভাগের ফণী ভূষণ বিশ্বাস, পদার্থবিদ্যা বিভাগের সৈয়দা করিমুন্নেছা ও আইন বিভাগের হোছাইন মোহাম্মদ ইউনুছ সিরাজী।

৪ পদে বিদ্রোহী প্রার্থী
সভাপতি পদে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সেলিনা আখতার, সহ-সভাপতি পদে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন বড়ুয়া, কোষাধ্যক্ষ পদে একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলী ও যুগ্ম সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক এসএএম জিয়াউল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।