ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ভালো কাজ করায় সিএমপিতে পুরস্কার পেলেন ২৯ পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
ভালো কাজ করায় সিএমপিতে পুরস্কার পেলেন ২৯ পুলিশ পুরস্কার তুলে দেন সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিসি, এসি, ওসি, এসআই ও এএসআইসহ ২৯ জন পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে।

বুধবার ( ৮ ডিসেম্বর) সকালে দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে সিএমপির ডিসেম্বর মাসের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় তাদেরকে পুরস্কৃত করা হয়।

সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর সভাপতিত্বে সভায় নভেম্বর মাসের আইনশৃঙ্খলা, অস্ত্র ও মাদক উদ্ধার, চৌকস কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে ক্রেস্ট ও অর্থ পুরস্কার দেয়া হয়। এর মধ্যে গত নভেম্বর মাসের কাজের ভিত্তিতে শ্রেষ্ঠ বিভাগ ও শ্রেষ্ঠ মাদকদ্রব্য উদ্ধারকারী বিভাগ হিসেবে পুরস্কৃত হয়েছেন উপ-পুলিশ কমিশনার (বন্দর) এস এম মেহেদী হাসান, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হিসেবে পুরস্কৃত হয়েছেন কোতোয়ালী জোনের মো. মুজাহিদুল ইসলাম, শ্রেষ্ঠ থানা হিসেবে পুরস্কৃত হয়েছেন কোতোয়ালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক হিসেবে পুরস্কৃত হয়েছেন কোতোয়ালী থানা উপ পরিদর্শক (এসআই) বোরহান তালুকদার, শ্রেষ্ঠ সহকারী উপ-পরিদর্শক হিসেবে পুরস্কৃত হয়েছেন ডবলমুরিং থানা উপসহকারী পরিদর্শক (এএসআই) কাজী সাইফুল ইসলামসহ ২৯ জন পুলিশ সদস্য। এছাড়াও সভায় দীর্ঘ কর্মময় জীবনে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন শেষে পিআরএলে গমনকারী পুলিশ সদস্য পুলিশ পরিদর্শক(শহর ও যানবাহন) সৈয়দ মো. জাহাঙ্গীর, কনস্টেবল মো.খোকন মিয়া, মো. সালাহ উদ্দিন মিয়া, মো.রফিকুল ইসলাম, মো. নুরুল আবছার,মো.আব্দুস সামাদ, নুর আহাম্মদকে ফুলেলে শুভেচ্ছায় বিদায় জানিয়েছেন সিএমপি কমিশনার।

সভায় সব থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ জানিয়ে সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, দায়েরকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে হবে।

পুলিশ সদস্যদের সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

সভায় গত ৪ ডিসেম্বর সরকারি দায়িত্বপালনরত অবস্থায় নিহত পুলিশ কন্সটেবল মো. মনিরুল ইসলামের স্মৃতি নিয়ে আলোকপাত করা হয় এবং তাঁর মহান আত্মত্যাগ স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। সভায় গত নভেম্বর মাসের কল্যাণ সভায় পুলিশ সদস্যদের উত্থাপিত সমস্যাসমূহের সমাধানকল্পে গৃহীত পদক্ষেপ সম্পর্কে অবগত করেন উপ পুলিশ কমিশনার (সদর) মো.আমির জাফর।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার(ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন ও অর্থ)  সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার(সদর)  মো. আমির জাফরসহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনারসহ সব থানার অফিসার ইনচার্জগণ ও বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa