ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চবি প্রক্টর পরিচয়ে সাংবাদিককে ছাত্রলীগকর্মীর হুমকি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
চবি প্রক্টর পরিচয়ে সাংবাদিককে ছাত্রলীগকর্মীর হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বহিষ্কার হয়েও পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়ে জানতে চাওয়ায় প্রক্টর পরিচয় দিয়ে স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের বিশ্ববিদ্যালয় প্রতিবেদককে হুমকি দিয়েছেন তোহিদুল ইসলাম চৌধুরী নামে এক ছাত্রলীগকর্মী।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বেলা ১২টার দিকে মুঠোফোনে এ হুমকি দেওয়া হয়।

জানা যায়, হুমকি দেওয়া তোহিদুল ইসলাম চৌধুরী চবির আরবি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এছাড়াও তিনি শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ সিএফসি’র অনুসারী।

বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে গত ১৭ অক্টোবর চবি ছাত্রলীগের ১২ কর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে সময় ছয় মাসের জন্য বহিষ্কার করা হয় তোহিদুল ইসলাম চৌধুরীকে।


তবে বহিষ্কার হওয়ার পরও কিভাবে পরীক্ষায় অংশ নিচ্ছেন, তা জানতে আরবি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ শাযাআত উল্লাহ ফারুকীর সঙ্গে ৬ ডিসেম্বর যোগাযোগ করেন সাংবাদিক ইফতেখারুল ইসলাম।  
এ ঘটনার জেরে ইফতেখারুল ইসলামকে ফোন করে তোহিদুল ইসলাম চৌধুরী বলেন, ‘আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে থেকে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলছি। গতকাল আরবি বিভাগের সভাপতি আমাকে ফোন দিয়েছে। আমি উনার থেকে আপনার নাম্বার নিয়েছি৷’ 

এসময় তিনি আরবি বিভাগের সভাপতিকে ফোন দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের এ প্রতিবেদককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং খুঁজে বের করার হুমকি দেন। এ (+8802334460772) নাম্বার থেকে মুঠোফোনে হওয়া কথোপকোথনের রেকর্ডিংটি বাংলানিউজের হাতে এসেছে।  

জানতে চাইলে তোহিদুল ইসলাম চৌধুরী বিষয়টি অস্বীকার করে বাংলানিউজকে বলেন, আমি এ ধরণের কিছু করিনি। আমাদের অনেক শত্রু আছে। যেকেউ করতে পারে এমন কাজ।

ইফতেখারুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি এ বিষয়ে লিখিত অভিযোগ দেবো। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর বিচার চাই।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, আমি বিষয়টি শুনেছি। এটি খুবই দুঃখজনক। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

 

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa