ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া কালাম কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া কালাম কারাগারে আসামি আবুল কালাম

চট্টগ্রাম: কোতোয়ালী থানা পুলিশের হেফাজত থেকে পালিয়ে যাওয়া আসামি আবুল কালামকে (২৫) কারাগারে পাঠানোর আদেশ দিযেছেন আদালত।

সোমবার (৬ ডিসেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবুল কালাম মিয়ানমারের নাগরিক। তিনি কক্সবাজারের টেকনাফ থানার লেদা পাড়ার রোহিঙ্গা শরণার্থী। তার বাবার নাম হামিদ হোছেন।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, আবুল কালাম পালিয়ে যাওয়ার মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল আদালতে। আজ সোমবার আদালতে শুনানি হয়নি। আদালত আবুল কালামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।  

রোববার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে তাকে গ্রেফতার করা হয়। আবুল কালাম নামে এক আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় কর্তব্যে অবহেলার দায়ে পুলিশের তিন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে বাংলানিউজকে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দক্ষিণের ডিসি জসিম উদ্দীন।

কোতোয়ালী থানা সূত্রে জানা যায়, কদমতলী মোড়ের উত্তর পাশে ফরিদের চায়ের দোকান থেকে ১ হাজার ৫০ পিস ইয়াবাসহ আবুল কালামকে রোববার (৫ ডিসেম্বর) আটক করে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় গোয়েন্দা শাখা। এ ঘটনায় গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মোহাম্মদ্দ টিপু সুলতান বাদি হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। আসামি আবুল কালামসহ কোতোয়ালী থানা থেকে একাধিক আসামিকে আদালতে আনা হয়। আদালতে আসামির নাম-ঠিকানা মেলানোর সময় আবুল কালামকে পাওয়া যায়নি। থানা থেকে আদালতে নেওয়ার কোনো একসময় আবুল কালাম পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa