ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রেলওয়ে রানিং স্টাফদের বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
রেলওয়ে রানিং স্টাফদের বিক্ষোভ  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বৈরি আবহাওয়া উপেক্ষা করে রানিং স্টাফদের মাইলেজ সংক্রান্ত জটিলতা নিরসনসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি।

সোমবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে নগরের পাহাড়তলী লোকোশেড থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে পাহাড়তলী ডিআরএম অফিসের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

তাদের দাবি- ত্রুটিপূর্ণ নিয়োগ বিধি সংশোধন, বেতন-ভাতা-পেনশন, টিএ/ওটি খাতে পর্যাপ্ত বাজেট বরাদ্দ এবং যথাসময়ে পরিশোধের ব্যবস্থা করা, অস্থায়ী কর্মচারীদের স্থায়ীকরণ, জিপিএফ-লাম্প গ্র্যান্ট প্রদানে জটিলতা নিরসন, রানিং কর্মচারী ও ওয়েম্যানদের ঝুঁকিভাতা প্রদান, শিফটিং অ্যালাউন্স প্রদান করা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মো. লোকমান হোসেন, উপদেষ্টা অরুণ কুমার দাস, কেন্দ্রীয় সহ-সভাপতি শহীদুল ইসলাম, অতিরিক্ত সাধারণ সম্পাদক গোকুল চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার সাইফুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক সাইমুম হোসেন ও সাজ্জাদ হোসেন, আন্তর্জাতিক সম্পাদক শামীম শাহরিয়ার পাপ্পু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. আবু সুফিয়ান, মহিলা বিষয়ক সম্পাদক লুৎফা বেগম, সহ-সাংগঠনিক সম্পাদক হাছান আহমেদ পলাশ, সহ দপ্তর সম্পাদক জাকির হাসান, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল আলম সাজ্জী এবং কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম।

সমাবেশে একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন বাংলাদেশ রেলওয়ে গার্ডস কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রোকন উদ্দিন, জোনাল সম্পাদক মো. ফয়েজ উদ্দিন, চট্টগ্রাম শাখার সভাপতি নুরুল আলম চৌধুরী ও সম্পাদক আবদুল্লাহ আল আমিন শামীম, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতির পাহাড়তলী শাখার সম্পাদক গোলাম মো. শাহরিয়ার, অ্যাটেন্ডেন্ট কাউন্সিলের সভাপতি আলি আকবর।  

শাখার নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম শাখার সভাপতি আশরফ আলী ও সম্পাদক আশীষ কুমার চৌধুরী, সিজিপিওয়াই(জেটি) শাখার সভাপতি আব্দুর রশিদ ও সম্পাদক রাজিবুল হাসান, সিসিএস(স্টোর) শাখার সম্পাদক শাহাদাত হোসেন, সিআরবি শাখার সভাপতি মজিবুর রহমান, পাহাড়তলী ডিআরএম শাখার সভাপতি নুর নবী ও সম্পাদক আবদুল কাদের, পাহাড়তলী কারখানা শাখার সভাপতি আব্দুল মালেক ও সম্পাদক বিটু মল্লিক, পাহাড়তলী লোকোসেড শাখার সম্পাদক আব্দুল লতিফ, লাকসাম শাখার সভাপতি আবুল কালাম ও সম্পাদক আরিফুল হায়দার চৌধূরী মান্না, পাহাড়তলী ডিজেল শপ শাখার সম্পাদক আসাদ হোসেন, ষোলশহর শাখার সভাপতি বিমল বড়ুয়া ও সম্পাদক আজমীর তালুকদার, নিউ স্টোর (ডিপো) শাখার সভাপতি শাহজাহান সিদ্দিকী ও সম্পাদক রিপন খান পাঠান, সিআরবি হাসপাতাল উপশাখার সভাপতি মো. আব্দুল্লাহ, সম্পাদক মো. সোহেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa