ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গণপরিবহনে হাফ পাসের দাবিতে চট্টগ্রামে শিক্ষার্থীদের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
গণপরিবহনে হাফ পাসের দাবিতে চট্টগ্রামে শিক্ষার্থীদের স্মারকলিপি চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের হাতে স্মারকলিপি তুলে দেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম: সারা দেশে সব ধরনের গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য শর্তহীন হাফ পাস নিশ্চিত করে প্রজ্ঞাপন জারি করাসহ ৯ দফা দাবিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বরাবর স্মারকলিপি দিয়েছেন চট্টগ্রামের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বেলা ২টার দিকে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের হাতে এ স্মারকলিপি তুলে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে নগরের নিউমার্কেট মোড় থেকে মিছিল শুরু করেন। পরে তারা মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে যান। সেখানে শিক্ষার্থীরা জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি তুলে দেন।

দাবিগুলো হলো- চট্টগ্রামসহ সারা দেশে সব ধরনের গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য শর্তহীন হাফ পাস নিশ্চিত করে প্রজ্ঞাপন জারি করা, গণপরিবহনে নারীর নিরাপত্তা নিশ্চিত করা, মানুষের চলাচলের জায়গায় ফুটপাত ও পদচারী–সেতু নির্মাণ না করা, সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করা, সড়ক দুর্ঘটনায় আহত যাত্রীদের যথাযথ ক্ষতিপূরণ প্রদান ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa