ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে এইচএসসিতে অনুপস্থিত ২৪০ জন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
চট্টগ্রামে এইচএসসিতে অনুপস্থিত ২৪০ জন  ফাইল ছবি

চট্টগ্রাম: চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ১১২টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দুই শিফটে ২৪০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এবারের এইচএসসি পরীক্ষায় ১ লাখ ১ হাজার ১০২ জন পরীক্ষার্থী ছিল।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে পরীক্ষার্থী অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, প্রথম শিফটে চট্টগ্রামে ৬৮ কেন্দ্রে ১৬ হাজার ৭৪০ পরীক্ষার্থীর মধ্যে অংশ নেন ১৬ হাজার ৫৭০ জন। অনুপস্থিত ১৭০ জন। এ ছাড়াও দ্বিতীয় শিফটে ৯ জনের মধ্যে সবাই উপস্থিত ছিলেন।

কক্সবাজারে প্রথম শিফটে ১৮টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৬৩১ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেন ১ হাজার ৬০৯ জন এবং অনুপস্থিত ২২ জন। দ্বিতীয় শিফটে কোনো পরীক্ষার্থী ছিলেন না।

রাঙামাটি জেলায় প্রথম শিফটে ১০টি পরীক্ষা কেন্দ্রে ৬৮২ জনের মধ্যে অংশ নেন ৬৬৬ জন। অনুপস্থিত ছিল ১৬ জন। দ্বিতীয় শিফটে কোনো পরীক্ষার্থী ছিলেন না।

খাগড়াছড়ি জেলায় প্রথম শিফটে ৯টি পরীক্ষা কেন্দ্রে ৭৫৯ জনের মধ্যে অংশ নেন ৭৪৪ জন এবং অনুপস্থিত ১৫ জন। দ্বিতীয় শিফটে কোনো পরীক্ষার্থী ছিল না।

বান্দরবান জেলায় প্রথম শিফটে ৭টি পরীক্ষা কেন্দ্রে ৫২৩ জনের মধ্যে অংশ নেন ৫১৫ জন এবং অনুপস্থিত ৮ জন।  দ্বিতীয় শিফটে কোনো পরীক্ষার্থী ছিল না।

১১২টি পরীক্ষা কেন্দ্রে প্রথম ও দ্বিতীয় শিফটে মোট অনুপস্থিত ছিলেন ২৪০ পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় প্রথম দিনের চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২৪০ জন। পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন৷ প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা ছিল। ১১টি বিশেষ ভিজিল্যান্স টিম পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa