ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের যাত্রা শুরু 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের যাত্রা শুরু 

চট্টগ্রাম: ২০২০ সালে করোনা মহামারিতে দেশের প্রথম বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত করোনা ডেডিকেটেড হাসপাতাল ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’ তাদের সেবার পরিধি আরও বিস্তৃত করার লক্ষ্যে ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন’ নামে আত্মপ্রকাশ করেছে।

বুধবার (০১ ডিসেম্বর) চট্টগ্রামের একটি হলে সাধারণ সভার মাধ্যমে আত্মপ্রকাশ করে ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন’।

আগামীতে অবহেলিত মানুষের পাশাপাশি সর্বসাধারণের সেবায় স্বাস্থ্য ও শিক্ষাখাতে কাজ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের চিকিৎসক, স্বেচ্ছাসেবক ও শুভানুধ্যায়ীদের সঙ্গে নিয়ে কমিটি গঠন করা হয়েছে।  

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা  ডা. বিদ্যুৎ বড়ুয়াকে ফাউন্ডেশনের সভাপতি এবং  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ও চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের চিকিৎসক ডা. সাহেদ উদ্দিন আহমেদকে সাধারণ সম্পাদক করে কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।  

সভাপতি ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল এখন দেশে ও বিদেশে খুব পরিচিত নাম। এ পরিচিতি করোনাকালে রোগীদের আন্তরিক সেবা ও ভালোবাসা দিয়ে অর্জন করেছে। এর সঙ্গে সংশ্লিষ্ট সব ভলান্টিয়ার ও চিকিৎসকদের একাগ্র ইচ্ছার প্রতিফলন এ ফাউন্ডেশন। সবাই মিলে সবাইকে সঙ্গে নিয়ে মানবিক কাজ করার চেষ্টা থাকবে।  

সাধারণ সম্পাদক ডা. সাহেদ উদ্দিন আহমেদ বলেন, সেবামূলক কাজ করতে ভালো লাগে। চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে করোনাকালে কাজ করেছি জীবনের মায়া ত্যাগ করে।  এ ফাউন্ডেশনের সবাই খুব মানবিক দৃষ্টিভঙ্গির মানুষ। আশা করি সব মানবিক দৃষ্টিভঙ্গি এক সুতায় বেঁধে বৃহত্তর কাজ করা যাবে।  

সভায় আরও উপস্থিত ছিলেন ডা. রাজদীপ বিশ্বাস, ডা. সিফাত, ডা. রিয়াজ, সরকারের যুগ্ম-সচিব নুরুল্ল্যা নুরী, ইঞ্জিনিয়ার অজয় কর, স্বরূপ বড়ুয়া বিতান, ব্যবসায়ী জসিম উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
টিসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa