ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মাশরাফিকে দলে ফেরানো হোক, আহ্বান টাইগার শোয়েবের

মিনহাজুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
মাশরাফিকে দলে ফেরানো হোক, আহ্বান টাইগার শোয়েবের ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বাংলাদেশের হারে চোখ রাঙানি দিচ্ছে জেনেও মুমিনুল হকের দলকে সমর্থন দিতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এসেছিলেন দেশের আইকনিক সমর্থক–টাইগার শোয়েব। বাংলাদেশ–বাংলাদেশ গর্জনে গ্যালারিতে বসে উৎসাহ–উদ্দীপনা দিয়ে গেছেন সারাক্ষণ।

কিন্তু তাতে কিছুই হয়নি। মাঠের ফল বদলাতে পারেনি বাংলাদেশ। ৮ উইকেটেই হেরেছে বাংলাদেশ।

পাকিস্তান যখন সহজেই জয়ের বন্দরে পৌঁছছে, তখনই পূর্ব গ্যালারিতে পাওয়া গেল টাইগার শোয়েবকে। স্বাভাবিকভাবেই এ তরুণের কণ্ঠে ছিল হতাশা–ক্ষোভ। তিনি বাংলানিউজকে বলেন, একটা সময় পঞ্চপাণ্ডবের দিন ছিল, সেটিই ভালো ছিল। মাশরাফি ভাইকে দলে নিয়ে আসা হোক। যারা জীবনে খেলা বুঝেনি, খেলা করেনি, তারাই যেন খেলছে। দেখে খুব খারাপ লাগে। মিরপুরে টি–টোয়েন্টি সিরিজে যে হতাশা দেখেছি, সেটি চট্টগ্রামেও সঙ্গী হলো। ’ 

বাংলাদেশ দলকে সমর্থন দিতে দেশ থেকে বিদেশে ঘুরে বেড়ানো টাইগার শোয়েব মনে করেন, এই দল দিয়ে হবে না, ‘দলের মধ্যে কিছু পরিবর্তন হওয়া দরকার। ফিক্সড ডিপোজিট চাই না। ফিক্সড ডিপোজিট বন্ধ করতে হবে। যারা দুই ম্যাচে খারাপ খেলবে, তাদের বাদ দিতে হবে। যে ভালো খেলবে তিনি চাপ নিয়েও ভালো খেলবে। এখন তো ওয়ানডের খেলোয়াড় টেস্টে, টেস্টের খেলোয়াড় টি–টোয়েন্টিতে খেলা হচ্ছে।  

তবে মিরপুরে দ্বিতীয় টেস্ট বাংলাদেশ ভালো কিছু করবে এমনটাই প্রত্যাশা টাইগার শোয়েবের। তিনি বলেন, ‘এখন দলের যে অবস্থা হতাশ হওয়ার কথা। এরপরও আমি আশাবাদী। দ্বিতীয় টেস্টে হয়তো সাকিব আল হাসান খেলবেন। তিনি খেললে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে। ’ 

২০১২ সাল থেকেই বাংলাদেশকে সমর্থন করতে মাঠে আসা শুরু টাইগার শোয়েবের। বাঘের সাজে পোশাক পরেই তিনি মাঠে আসেন। হাতে থাকে লাল–সবুজের পতাকা। সেটি উড়াতে উড়াতে সমর্থন দেন ক্রিকেটারদের। বাংলাদেশের বহু ম্যাচ জয়ের সাক্ষী এই টাইগার শোয়েবের মনে পড়ছে দেশের ক্রিকেটের সোনালি অতীতের কথা।

এশিয়া কাপে ভারত জয় থেকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়। পাকিস্তানকে হারিয়ে এশিয়ে কাপের ফাইনালে উঠা, দক্ষিণ আফ্রিকাকে হারানো–সব স্মৃতিই যেন চোখের সামনে ভাসছে টাইগার শোয়েবের। তাই তো বলে উঠেন, ‘পঞ্চপাণ্ডবের সময়ে যারাই আমাদের দেশে খেলতে এসেছিল তারাই নাস্তানাবুদ করেছিল। তাদের হাত ধরে অনেক এগিয়েছিল আমাদের ক্রিকেট। আজ সেখানে আমরা এখন কতটা পিছিয়ে গেছি। ’ টাইগার শোয়েবের আফসোস যেন শেষ হয় না।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa