ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবির পদোন্নতি নিয়োগ বোর্ডের ত্রুটি, ডিনের পদত্যাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
চবির পদোন্নতি নিয়োগ বোর্ডের ত্রুটি, ডিনের পদত্যাগ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: পদোন্নতির মাধ্যমে নিয়োগের জন্য গঠিত নির্বাচনী বোর্ড থেকে পদত্যাগ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র পাঠান তিনি।

পদত্যাগ পত্রে বলা হয়, চলতি মাসের ২১ নভেম্বর স্মারক এ-৩৭৫/৭২৮০ অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঊর্ধ্বতন সহকারী/সমমানের পদ থেকে সেকশন অফিসার/সমমানের পদোন্নতির মাধ্যমে নিয়োগের জন্য নির্বাচনী বোর্ডের সদস্য হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

‘বর্তমানে উক্ত নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়াগত ত্রুটির কারণে আইনি জটিলতা ও সামাজিক ঝুঁকি সৃষ্টি হয়েছে বলে মনে করছি। এ অবস্থায় ব্যক্তিগত নিরাপত্তার কারণে আমি উক্ত নির্বাচনী বোর্ড থেকে পদত্যাগ করছি’।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, আমরা পদত্যাগপত্র পেয়েছি। তিনি নির্বাচনী বোর্ডের সদস্য। তবে তিনি যদি থাকতে না চান, এটা তার ব্যক্তিগত অভিমত। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী বোর্ডের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সেকশন অফিসার পদোন্নতির এ নির্বাচনী বোর্ডে সিন্ডিকেট মনোনীত সদস্যের বাইরে প্রশাসন বিশেষজ্ঞ হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াকে।  বিষয়টিকে নিয়োগ বোর্ডের প্রক্রিয়াগত ত্রুটি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa