ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভাঙচুর মামলায় স্বেচ্ছাসেবক দলের ২ নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
ভাঙচুর মামলায় স্বেচ্ছাসেবক দলের ২ নেতা কারাগারে ...

চট্টগ্রাম: কোতোয়লী থানার ভাঙচুর মামলায় নগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জমির উদ্দিন নাহিদ ও সহ-সাংগঠনিক সম্পাদক মো. ইছাহাককের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  রোববার ( ২১ নভেম্বর) দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তাদের জামিন নামঞ্জুর হয়।

দুই মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক ও নগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ, আকবর শাহ থানা বিএনপির সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মাঈনু, নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, সহসভাপতি আজমল হুদা রিংকু, আকবর শাহ থানা বিএনপির সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মাঈনু, খুলশী থানা যুবদলের আহ্বায়ক হেলাল হোসেন, নগর যুবদলের সহ-সমবায় বিষয়ক সম্পাদক মো. ইদ্রিছ ও নগর ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য দেলোয়ার হোসেন শিশিরের জামিন মঞ্জুর করেন আদালত।  

আসামি পক্ষের আইনজীবী নাজমুল হাসান সিদ্দিকী বাংলানিউজকে বলেন, কোতোয়ালী থানার ভাংচুরের দুই মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে রোববার স্বেচ্ছাসেবক দলের দুই নেতা ইঞ্জিনিয়ার জমির উদ্দিন নাহিদ ও মো. ইছাহাক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

আদালত শুনানি শেষে জামিন না মঞ্জুর করে দুইজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

গত ২৯ মার্চ বিকেলে নগরের কাজীর দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ানসহ ৫৭ জনের নাম উল্লেখ করে দুইটি মামলা করা হয়। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।