ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নারী ও তরুণ উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
চট্টগ্রামে নারী ও তরুণ উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী প্রদর্শনীর উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ডব্লিউটিও সেল হাফিজুর রহমান।

চট্টগ্রাম: নগরের জিইসি কনভেনশন সেন্টারে শুরু হয়েছে নারী ও তরুণ উদ্যেক্তাদের দুই দিনব্যাপী পণ্য প্রদর্শনী। তৈরি পোশাক, নকশিকাঁথা, আচার, শুঁটকি, ঐতিহ্যবাহী পিঠাপুলি, ফুলদানিসহ হাতে তৈরি রকমারি পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা।

 

শুক্রবার (১৯ নভেম্বর) চট্টগ্রাম ই-কমার্স ফ্যামিলি (সেফ) আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ডব্লিউটিও সেল হাফিজুর রহমান।
 
স্বাস্থ্যবিধি মেনে ১০০ তরুণ উদ্যোক্তা পণ্য প্রদর্শনীতে অংশ নিচ্ছেন। সকাল ১০টা থেকে মেলা শুরু হলেও আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় বিকেল ৪টায়।  

প্রধান অতিথি বলেন, বর্তমানে ই-কমার্স নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে এবং ক্রেতাবান্ধব পরিবেশ সৃষ্টিতে কাজ করছে সরকার। সব ই-কমার্স ব্যবসায়ীকে ই-কমার্সের সঠিক নিয়মনীতি মেনে ব্যবসা করতে হবে।  

চট্টগ্রামে ই-কমার্স ব্যবসা করেন এবং অনলাইনের বিভিন্ন ক্ষুদ্র ব্যবসার সঙ্গে জড়িতদের একই প্লাটফর্মে এনে ব্যবসায়িক উন্নয়নের জন্য ২০১৯ সালের ২১ নভেম্বর ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘চট্টগ্রাম ই-কমার্স ফ্যামিলির (সেফ) যাত্রা শুরু হয়। ক্রেতাবান্ধব উদ্যোক্তা তৈরি করাই সেফের মূল লক্ষ্য।

বর্তমানে সেফ গ্রুপের দেড় লাখের বেশি সদস্য রয়েছেন যার মধ্যে ২৫ হাজার উদ্যোক্তা। যারা নিজেদের কর্মসংস্থান করার পাশাপাশি অন্যদের জন্য কাজ করে চলেছে।  

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa