ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ক্রিকেটারদের জন্য চট্টগ্রামে সাত স্তরের নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
ক্রিকেটারদের জন্য চট্টগ্রামে সাত স্তরের নিরাপত্তা বক্তব্য দেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর

চট্টগ্রাম: বাংলাদেশ-পাকিস্তান ক্রিকেট দলের টেস্ট খেলাকে কেন্দ্র করে সাত স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে সিএমপি পুলিশ কমিশনার কার্যালয়ে আয়োজিত আইনশৃঙ্খলার প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানান সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

তিনি জানান, বাংলাদেশ-পাকিস্তান ক্রিকেট দলের চট্টগ্রাম সফরকালে ক্রিকেটাররা হোটেলে অবস্থানকালে চট্টগ্রাম রেডিসন ব্লু বে ভিউতে তিন স্তরের নিরাপত্তা এবং জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চার স্তরের নিরাপত্তা দেওয়া হবে। নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে সড়ক পথে এস্কর্ট প্রধান, বিমানবন্দরে নিরাপত্তা, খেলোয়াড় গমনাগমনে নিরাপত্তা ডিউটি, হোটেল কেন্দ্রিক নিরাপত্তা, স্টেডিয়াম কেন্দ্রিক নিরাপত্তা, অনুশীলন ডিউটি, স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স।  নিরাপত্তা ব্যবস্থায় কুইক রেসপন্স টিম, সোয়াট টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট দায়িত্ব পালন করবে। বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দলের ৭ স্তরের নিরাপত্তায় ৯০০ পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। এর পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা সংস্থা কাজ করবে।

আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দল চট্টগ্রাম হোটেল রেডিসন ব্লু বে ভিউতে অবস্থান করবে।  ২৪ ও ২৫ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবে উভয় দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর টেস্ট ম্যাচ হবে। ম্যাচ শেষে আগামী ১ ডিসেম্বর দুই দল ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করার কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa