ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীকে চবি হলুদ দলের অভিনন্দন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
প্রধানমন্ত্রীকে চবি হলুদ দলের অভিনন্দন ...

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘উইটসা অ্যামিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কারে ভূষিত হওয়ায়, বিশ্ব জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংকট মোকাবিলায় বিশ্বের প্রভাবশালী পাঁচ শীর্ষ নেতার স্বীকৃতি পাওয়ায় ও জলবায়ু সম্মেলনে বাংলাদেশের পক্ষে যুগান্তকারী পদক্ষেপ তুলে ধরায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ (হলুদ দল)।

বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ দল) এর আহ্বায়ক প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, সমন্বয়ক (দপ্তর) প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী ও সমন্বয়ক (অর্থ) প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী যৌথ বিবৃতিতে বলেন, প্রধানমন্ত্রী তাঁর কর্মনিষ্ঠা ও বৈশ্বিক উন্নয়ন এর চিন্তাধারার জন্য ইতিপূর্বেও অনেক পুরস্কার ও স্বীকৃতি পেয়েছেন।

সাম্প্রতিক পুরস্কার ও স্বীকৃতি সে তালিকায় নবতর সংযোজন।  

‘প্রধানমন্ত্রী বর্তমান বিশ্বের সবচেয়ে ভয়াবহ সংকট অর্থাৎ বৈশ্বিক উষ্ণায়ন মোকাবিলায় বিশ্ব জলবায়ু সম্মেলনে বাংলাদেশের তাৎপর্যপূর্ণ পদক্ষেপ উপস্থাপন করে নতুন পথের দিশা দেখিয়েছেন। এছাড়া ক্লাইমেট ভালনারাভ্যাল ফোরাম এর সভাপতির গুরুদায়িত্ব পালন করে তিনি জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে সংকটাপন্ন দেশসমূহের দিশারী হিসেবে আবির্ভূত হয়েছেন’।  

শিক্ষক নেতারা প্রধানমন্ত্রীর সৃষ্টিশীলতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa