ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রফতানিকারকদের জন্য ভারতের ভিসাপ্রাপ্তি সহজ করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
রফতানিকারকদের জন্য ভারতের ভিসাপ্রাপ্তি সহজ করা হবে ভারতীয় সহকারী হাই-কমিশনার অনিন্দ্য ব্যানার্জীকে ক্রেস্ট উপহার দেন বিজিএমইএ নেতারা

চট্টগ্রাম: বাংলাদেশি রফতানিকারকদের ভারত গমনের ক্ষেত্রে ভিসাপ্রাপ্তি সহজ করার আশ্বাস দিয়েছেন চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই-কমিশনার অনিন্দ্য ব্যানার্জী।

বুধবার (১৭ নভেম্বর) বিকেল ৪টায় খুলশীর বিজিএমইএ ভবনে বিজিএমইএ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আশ্বাস দেন।

বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, বিজিএমইএর পরিচালক এএম শফিউল করিম (খোকন), এম আহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা (কায়সার), বিজিএমইএর সদস্য মাহফুজুল হক শাহ, মাহফুজুর রহমান, মঈনউদ্দিন আহমেদ চৌধুরীসহ চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই-কমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সৈয়দ নজরুল ইসলাম বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে বলেন, বন্ধুপ্রতিম প্রতিবেশী ভারতের সঙ্গে বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সম্পর্ক দিন দিন বাড়ছে।  

তিনি ভারতের বিশাল মার্কেটে বাংলাদেশি তৈরী পোশাকসহ অন্যান্য রফতানি পণ্য বাজারজাতকরণে বিদ্যমান বাধা নিরসনে সহযোগিতা কামনা করেন।  এ ছাড়াও বাংলাদেশি ব্যবসায়ী রফতানিকারকগণ রফতানি বাণিজ্য সম্প্রসারণে ভারতে গমনের ক্ষেত্রে ভিসাপ্রাপ্তি সহজীকরণের ওপর গুরুত্বারোপ করেন।  

তিনি বাংলাদেশের বিভিন্ন সেক্টরে বিশেষত আইটি খাতে ভারতের বিনিয়োগের প্রশংসা করে বলেন, উভয় দেশের ব্যবসায়ীদের পারস্পরিক সুসম্পর্ক ও যোগাযোগের মাধ্যমে ব্যবসা বাণিজ্য উত্তরোত্তর বাড়বে।  

ভারতীয় সহকারী হাই-কমিশনার অনিন্দ্য ব্যানাজী বাংলাদেশের পোশাক শিল্পের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, ভারতীয় বাজারে বাংলাদেশের পোশাক শিল্পসহ অন্যান্য রফতানি পণ্য বাজারজাতকরণে বিশাল সুযোগ রয়েছে।  

এ’ক্ষেত্রে উভয় পক্ষের ব্যবসায়ী পর্যায়ে পারস্পরিক যোগাযোগের মাধ্যমে সুযোগ-সুবিধা আরও কীভাবে সম্প্রসারণ ও সহজীকরণ করা যায় সে’ বিষয়ে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa