ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে নবীনবরণ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে নবীনবরণ  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান ও টেকসই উন্নয়ন বিভাগের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান গত ২৪ অক্টোবর বেলা ১২টায় অনুষ্ঠিত হয়।  

ট্রেজারার প্রফেসর একেএম তফজল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

প্রধান অতিথি বলেন, সমাজবিজ্ঞান এমন একটি বিষয় যেটির প্রভাব সকল বিষয়ের ওপর পরে। মানুষকে নিয়েই এই সমাজ। সুতরাং যে শাস্ত্র মানুষের সকল প্রকার কার্যকলাপ নিয়ে পর্যালোচনা করে তা-ই সমাজবিজ্ঞান। এতে বিধৃত থাকে মানুষের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, ধর্মীয়, উপজাতীয়সহ সকল মানুষের কৃষ্টি, কালচার ও সংস্কৃতির কথা।

তিনি বলেন, মানবসম্পদ প্রাকৃতিক সম্পদের কাছে আজীবন ঋণী। সমাজবিজ্ঞান পাঠের দ্বারা মানুষ মানসিক বিকাশের মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তির সুষ্ঠু প্রয়োগ ঘটিয়ে মানবসমাজকে অগ্রগতির চরম শিখরে নিয়ে যেতে পারে।  

প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক বলেন, শিক্ষার ক্ষেত্রে শিক্ষক ও শিক্ষার্থীর পারস্পরিক মিথস্ক্রিয়ার মাধ্যমে জ্ঞান-বিজ্ঞান এগিয়ে যাবে। যার প্রকৃত লক্ষ্য হচ্ছে জ্ঞানের সৃজন ও জ্ঞানের বিতরণ।  

কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। সমাজবিজ্ঞান ও টেকসই উন্নয়ন বিভাগের প্রভাষক তানিয়া মাহমুদা তিন্নির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উক্ত বিভাগের প্রভাষক ড. সাদিকা সুলতানা চৌধুরী।  

শেষে বিভাগের নবীন-প্রবীণ শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa