ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
সাদার্ন ইউনিভার্সিটিতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত দোয়া মাহফিল

চট্টগ্রাম: দোয়া মাহফিলসহ নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে উদযাপিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)।  

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে সম্মেলন কক্ষে আয়োজিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ইসরাত জাহান, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকসহ প্রশাসনিক কর্মকর্তারা।

 

সকালে খতমে কুরআন দিয়ে ঈদে মিলাদুন্নবীর কর্মসূচি শুরু হয়। এরপর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, ইসলাম মানবজাতির জন্য পরিপূর্ণ জীবন বিধান ও শান্তির ধর্ম। আমাদের উচিত জীবনের প্রতিটি ক্ষেত্রে ধর্মীয় অনুশাসন মেনে চলা। আমাদের সৌভাগ্য যে, আমরা রাসূলের (সা.) উম্মত। হযরত মোহাম্মদ (সা.) এর আদর্শ বুকে ধারণ করে ইসলামের সঠিক পথ অনুসরণের মাধ্যমে শান্তিময় জীবন গঠন করার তাগিদ দেন বক্তারা।

পরে প্রয়াত সাদার্ন ইউনিভার্সিটির সাবেক উপাচার্যবৃন্দ, ট্রাস্টি বোর্ডের সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীদের মাগফেরাত কামনাসহ দেশ ও প্রতিষ্ঠানের শান্তি ও সমৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa