ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জেএম সেন হলে হামলার চেষ্টা: যুব পরিষদের ৭ নেতাকর্মী রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
জেএম সেন হলে হামলার চেষ্টা:  যুব পরিষদের ৭ নেতাকর্মী রিমান্ডে  ...

চট্টগ্রাম: নগরের জেএম সেন হলে দুর্গাপূজার মণ্ডপে হামলার চেষ্টা ও ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে যুব অধিকার পরিষদের সাতজনকে এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত ।  

শুক্রবার (২২ অক্টোবর) দুপুর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত তাদের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে মঞ্জুর হওয়া সাত আসামি হলেন- যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মো. নাছির, সদস্যসচিব মিজানুর রহমান, বায়েজিদ থানার আহ্বায়ক মো. রাসেল, কর্মী ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান, ইমন ও ইমরান হোসেন।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, গ্রেফতার দশজনকে আদালতে পাঠানো হয়৷ তাদের মধ্যে সাতজনকে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়।  আদালত শুনানি শেষে প্রত্যেককে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

এর আগে ১৬ অক্টোবর জেএম সেন হল পূজামণ্ডপে হামলার চেষ্টার ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়। মামলায় অজ্ঞাতনামা আরও অন্তত ৫০০ জনকে আসামি করা হয়েছে। এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।  

জেএম সেন হল পূজামণ্ডপে হামলার মামলার প্রধান আসামি গ্রেফতার ইমরান মাজেদ রাহুলের বাবা মো. ইলিয়াছ নগরের দেওয়ানবাজার ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি। এ ছাড়া ঘাটফরহাদবেগ এলাকার মো. হানিফ, নূপুর মার্কেটের আবদুর রহিম ও চন্দনাইশের হাশিমপুর এলাকার সায়দাবাদ গ্রামের এসএম ইউসুফও নেতৃত্ব দিয়েছে হামলায়। জড়িতদের অধিকাংশই টেরিবাজার, রিয়াজউদ্দিন বাজার ও খলিফাপট্টি এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত। তাদের বাড়ি সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী এলাকায় বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa