ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে ‘আইন পেশায় প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক ওয়েবিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
সিআইইউতে ‘আইন পেশায় প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক ওয়েবিনার

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়েছে ‘উন্নয়নশীল দেশের আইন পেশায় প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক ওয়েবিনার।

সিআইইউর ‘স্কুল অব ল’ সম্প্রতি অনলাইনে এই  ওয়েবিনারের আয়োজন করে।

এতে মালয়েশিয়ার সাবেক প্রধান বিচারপতি, সিআইইউর উপাচার্য, আইন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

অনুষ্ঠানে বক্তারা জানান, বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে বাংলাদেশসহ অনেক উন্নয়নশীল দেশের আদালতের স্বাভাবিক কার্যক্রম একপ্রকার বন্ধ হয়ে যায়। সংকট মোকাবিলায় বিচার বিভাগকে সচল রাখতে ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার যুগান্তকারি পদক্ষেপ হিসেবে বিবেচিত হয় আইনপেশায়।  

ওয়েবিনারে বক্তারা ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে সব ধরণের অনলাইন বিচারিক কার্যক্রমসহ করোনাকালীন সংকটে আইনের নানান বিষয়ের উপর গুরুত্বারোপ করেন।  

অনুষ্ঠানে মালয়েশিয়ার সাবেক প্রধান বিচারপতি রিচার্ড মালানজুম নতুন আইনজীবীদের এই ধরণের চ্যালেঞ্জ মোকাবিলা করার পরামর্শ দেন।  

ওয়েবিনারে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, শুধু আইন পেশায় নয়, বরং সবক্ষেত্রে প্রযুক্তিকে জনকল্যাণে ব্যবহার করতে হবে।  

সিআইইউর ‘স্কুল অব ল’র প্রভাষক সানজানা হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অনুষদের সহকারী ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমআর/টিসি

 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa