ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলামসহ ৩ জনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলামসহ ৩ জনের নামে মামলা

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একটি প্রকাশনার প্রবন্ধে কটূক্তির অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে নালিশি মামলা করা হয়েছে।  

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালতে নালিশি মামলাটি করেন নাজিম উদ্দীন সুজন (৫০) নামে এক ব্যক্তি।

মামলার অপর দুই আসামি হলেন-বাংলা অ্যাকাডেমির পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক ও দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ ও লেখক নেছার আহমেদ।

মামলার এজাহারে বলা হয়, চট্টগ্রাম অ্যাকাডেমি থেকে ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ‘জাতির পিতা’ নামে একটি পুস্তক প্রকাশিত হয়। সেখানে অধ্যাপক সিরাজুল ইসলামের প্রবন্ধে বলা হয়, ‘একাত্তরের আগের শেখ মুজিব আর পরের শেখ মুজিব এক নন, বড়ই সত্য কথা। ’ আরেক লাইনে লেখা হয়, ‘নৈতিক পতনই তার দৈহিক পতন ডেকে আনে’। চট্টগ্রাম শহরে এমন আরও অনেকে আছে, যারা প্রতিনিয়ত অত্যন্ত সুক্ষ্মভাবে বঙ্গবন্ধু তথা স্বাধীনতার বিরুদ্ধে লেখনির  মাধ্যমে নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। একজন বঙ্গবন্ধুর  আদর্শের বিশ্বাসী হিসেবে লজ্জাবোধ থেকে আদালতের আশ্রয় নিয়েছি।

নালিশি মামলার বাদি নাজিম উদ্দীন সুজন বাংলানিউজকে বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘শেখ মুজিবের গোপন শত্রু’ নামে প্রবন্ধে বঙ্গবন্ধুর প্রতি অবমাননার অভিযোগে আদালতে একটি মামলা করা হয়েছে। আদালত আগামী রোববার (২৪ অক্টোবর) মামলাটি শুনানির জন্য রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa