ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বৌদ্ধ যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চলের শপথ অনুষ্ঠান 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
বৌদ্ধ যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চলের শপথ অনুষ্ঠান  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চলের ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকী, শপথ অনুষ্ঠান ও পবিত্র ত্রিপিটক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) বিকাল ৫টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সংগঠনের সভাপতি রোটারিয়ান সজীব বড়ুয়া ডায়মন্ড এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মঙ্গলাচরণ করেন মাস্টার নীলাম্বর বড়ুয়া।

 

আবৃত্তিকার সমুদ্র টিটুর সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য দেন বৌদ্ধ যুব পরিষদ জাতীয় কমিটির চেয়ারম্যান সতু বড়ুয়া। স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক সুমন বড়ুয়া বাপ্পী ও সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন যুগ্ম সম্পাদক তাপস বড়ুয়া। শপথবাক্য পাঠ করান সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য প্রমতোষ বড়ুয়া।

উপস্থিত ছিলেন যুব পরিষদের বিভিন্ন অঞ্চল থেকে আগত কর্মকর্তা, উপদেষ্টামণ্ডলী ও বিভিন্ন সাংগঠনিক ব্যক্তিবর্গ। সবার আসন হয় দর্শক সারিতে। আলোচনা সভার মাঝে মাঝে সাংস্কৃতিক সম্পাদক রিকন বড়ুয়ার পরিকল্পনায় ও যুব পরিষদ পরিবারের সন্তানদের পরিবেশনায় গান, নৃত্য ও আবৃত্তি পরিবেশনা অনুষ্ঠানকে করে তোলে প্রাণবন্ত। সহ সাংস্কৃতিক সম্পাদক প্রভাকর বড়ুয়া লাভলু ও সহ সম্পাদক সাগর বড়ুয়া ববি’র পরিচালনায় ছিল সাংস্কৃতিক পরিবেশনা।

সুধীজনদের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, অধ্যাপক সনজীব বড়ুয়া, অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া, লায়ন লোকপ্রিয় বড়ুয়া, সাবেক চেয়ারম্যান রূপায়ন বড়ুয়া, জাতীয় কমিটির মহাসচিব অধ্যাপক সরোজ বড়ুয়া, সংঘশক্তি প্রকাশনীর ডা. শুভময় চৌধুরী, জিটিভি ব্যুরো চীফ অনিন্দ্য টিটো, মাহিদুল ইউনিভার্সিটি অব থাইল্যান্ড এর লেকচারার ড. সঞ্জয় বড়ুয়া, বৌদ্ধ সমিতি যুব’র যুগ্ম সম্পাদক রোটারিয়ান সপু বড়ুয়া, যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চলের সহ সভাপতি কর আইনজীবী বুলবুল বড়ুয়া, অনুষ্ঠান উদযাপন সচিব অলক বড়ুয়া, রাঙামাটি অঞ্চলের সভাপতি উদয়ন বড়ুয়া, ঢাকা অঞ্চলের সাধারণ সম্পাদক প্রবাল বড়ুয়া, উত্তম কুমার বড়ুয়া প্রমুখ।  

শেষে কৃতি শিক্ষার্থী সম্মাননা উপ কমিটির সচিব শিমুল কান্তি বড়ুয়ার পরিচালনায় কৃতি শিক্ষার্থীদের মাঝে মেডেল, সনদ, প্রাইজবন্ড প্রদান ও ত্রিপিটক বিতরণ করা হয়। ব্যবস্থাপনা উপ কমিটির সচিব সঞ্জয় বড়ুয়া পিপলুর পরিচালনায় ৮০ জন পাঠকের হাতে ত্রিপিটক প্রদান করেন অতিথিরা।

সভায় বক্তারা বলেন, বুদ্ধের নীতি সাম্য ও মৈত্রীর বাণী সমগ্র বিশ্বের শান্তির অমিয় বার্তা।  সকল জীবের কল্যাণ ও মঙ্গল কামনায় সকলকে কাজ করতে হবে।  

অনুষ্ঠান উপলক্ষে সংগঠনের মুখপত্র ‘সাম্য’ প্রকাশ করা হয়। অতিথিদের নিয়ে মোড়ক উন্মোচন করেন সাম্য সচিব শিমুল বড়ুয়া। সবশেষে সচিব সুমন বড়ুয়া ও উপ সচিব লরেল বড়ুয়া’র পরিচালনায় অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa