ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

খুলেছে চবির আবাসিক হল, শিক্ষার্থীদের বরণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
খুলেছে চবির আবাসিক হল, শিক্ষার্থীদের বরণ ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: করোনা মহামারিতে দীর্ঘ ১৮ মাসের বেশি সময় বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলো।  

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে হলে ওঠার সময় তাদেরকে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে গত ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হল খোলার সিদ্ধান্ত নেয়। হলে উঠতে শিক্ষার্থীদের কমপক্ষে এক ডোজ টিকা নেওয়ার কার্ড সঙ্গে নিয়ে আসা, বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সঙ্গে রাখা, বরাদ্দ ও অনুমতিপ্রাপ্ত শিক্ষার্থী ছাড়া অবৈধ, অনাবাসিক, আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব কেউ হলে থাকতে পারবে না এবং কোনও শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত চবি মেডিক্যাল কেন্দ্রে ডাক্তারের পরামর্শ নেওয়ার নির্দেশনা মেনে হলে উঠছেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের ফুল, চকলেট, কলম, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার দিয়ে বরণ করে নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, আবাসিক হল খোলার বিষয়ে গতকাল সব হলের প্রভোস্টদের নিয়ে মিটিং হয়েছে। টিকা কার্ড আর হলের আইডি কার্ড দেখেই শিক্ষার্থীদের হলে উঠতে দেওয়া হচ্ছে। অনাবাসিক এবং ছাত্রত্ব নেই এমন কাউকে হলে থাকতে দেওয়া হবে না।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa